LalmohanNews24.Com | logo

৫ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই এপ্রিল, ২০১৯ ইং

লালমোহনের সৈয়দাবাদ আবাসনে অর্ধশত পরিবারের নিরব কান্না!

লালমোহনের সৈয়দাবাদ আবাসনে অর্ধশত পরিবারের নিরব কান্না!

ভোলার লালমোহন উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের সৈয়দাবাদ আবাসনের অর্ধশত পরিবার বসবাস করছে জরার্জীণ ঘরের ভিতরে। এ নিয়ে চরম হতাশায় রয়েছে এখানে বাস করা পরিবারগুলো। আকাশে মেঘ দেখলেই তারা সারা রাত সজাগ থাকেন। কারণ বৃষ্টি হলেই তাদের জরার্জীণ ঘরগুলোতে পানি পড়ে ভরে যায়। এখানে বসবাস করা পরিবারগুলো রয়েছে চরম স্বাস্থ্য ঝুঁকিতে। কারণ এই আবাসনে নেই স্বাস্থ্যস্মত টয়লেটের ব্যবস্থা।

এমনকি আবাসনে বাস করা পরিবারগুলোর জন্য নেই নিরাপদ পানির ব্যবস্থাও। এসব সমস্যা নিয়ে প্রায় ৩ বছর ধরে এ আবাসনের বাসিন্দারা দিন পাড় করছেন। এসকল সমস্যা সমাধানের জন্য সরকারের কাছে জোর দাবি জানিয়েছেন তারা।সূত্রে জানা যায়, ২০০৪ সালে প্রধানমন্ত্রীর আশ্রায়ণ প্রকল্পের আওতায় এই আবাসনটি নির্মাণ করা হয়।

আবাসনের বাসিন্দা আবুল কালাম, আরিফ, হোসনেয়ারা, লাইজু ও ইউসুফ বলেন, এখানে আমরা অত্যান্ত খারাপ অবস্থায় আছি। আমাদের এখানের ঘরগুলো দিয়ে সামান্য বৃষ্টি হলেই পানি পড়ছে। আবাসনে স্বাস্থ্যস্মত টয়লেট ও নিরাপদ পানির ব্যবস্থা না থাকার কারণে আমাদের অনেকেরই রোগ-বালাই লেগেই থাকে।

লোকমান, বিবি আমেনা ও রুমা বেগম নামের আরও কয়েকজন বাসিন্দা বলেন, এই আবাসনে আমরা অনেক সমস্যার মধ্যে রয়েছি। কয়েকবার উপজেলা সদর থেকে ছবি তুলে নিয়েছে। কিন্তু কোনো লাভ হয়নি। আমরা এসকল সমস্যার অতিদ্রুত সমাধান চাই। তা না হলে এখানে বাস করা আমাদের কাছে দুঃস্কর হয়ে পড়বে।

লর্ডহার্ডিঞ্জ ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মিয়া বলেন, আবাসনের সমস্যার বিষয়গুলো কর্তৃপক্ষকে জানিয়েছি। অতি দ্রুত এখানের সমস্যাগুলোর সমাধান করা প্রয়োজন।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি বলেন, আবাসনটি পরিদর্শন করেছি। আবাসনের সমস্যাগুলোর বিষয়টি জেলা প্রশাসককে জানানো হয়েছে। আশা করি শিগগিরই এ সমস্যার সমাধান হবে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি