LalmohanNews24.Com | logo

৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

লালমোহনের বদরপুর ইউনিয়ন পরিষদের পাশ থেকে সরকারি চাল উদ্ধার

লালমোহনের বদরপুর ইউনিয়ন পরিষদের পাশ থেকে সরকারি চাল উদ্ধার

মো. জসিম জনি ও হাসান পিন্টু: ভোলার লালমোহনের বদরপুর ইউনিয়ন পরিষদের পাশ থেকে সরকারি চাল উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে ১৫ বস্তা চাল জব্দ করে ট্যাগ অফিসার ও পুলিশ। ওমর মেম্বারের ওয়ার্ড থেকে বিভিন্ন জায়গায় লুকিয়ে রাখা এসব চাল উদ্ধার করা হয়। ইউপি চেয়ারম্যান ও তার ভাতিজা ওমর মেম্বারের নেতৃত্বে এসব চাল পরিষদ থেকে আত্মসাতের চেষ্টা চলে বলে অভিযোগ পাওয়া গেছে। লালমোহন-তজুমদ্দিনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওনের নির্দেশে এ অভিযান চালানো হয়।

জানা গেছে, বুধবার থেকে বদরপুর ইউনিয়নে জেলে পুনর্বাসনের চাল দেওয়া হয়। দুই মাসের চাল খাদ্য গুদাম থেকে ছাড় দেওয়া হলেও চেয়ারম্যান মোঃ ফরিদুল হক তালুকদার ১ মাসের চাল নিয়ে বিতরণ করেছেন। ১৭১০ জন জেলের মধ্যে চাল বিতরণ করার কথা থাকলেও প্রকৃত অধিকাংশ জেলেকেই চাল দেওয়া হয়নি। চেয়ারম্যান ও তার ভাতিজার পছন্দের লোকদের চাল দিয়ে সেসব চাল আত্মসাতের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

স্থানীয়দের অভিযোগ, চেয়ারম্যান ও তার ভাতিজা ৬নং ওয়ার্ডের মেম্বার ওমরসহ প্রতিবারই চাল বিতরণের সময় অনিয়ম করে আসছেন। চাল ওজনে কম দেওয়াসহ নামে বেনামে চাল নিয়ে বিভিন্নভাবে পরিষদের গুদাম থেকে সরাচ্ছেন তারা। এবারো জেলেদের চালে অনিয়ম করে পরিষদ থেকে বিভিন্ন বাসা বাড়িতে নিয়ে রাখা হয়। এমন অভিযোগ আসলে এমপি নূরুন্নবী চৌধুরী শাওন প্রশাসনকে চাল উদ্ধার করে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

পরে ট্যাগ অফিসার রফিকুল ইসলাম, পিআইও অপূর্ব দাস ও লালমোহন থানার পুলিশ পরিষদ এলাকায় অভিযান চালান। আসর থেকে রাত ৯টা পর্যন্ত কয়েকটি বাড়িতে অভিযান চালান তারা। ওমর মেম্বারের ওয়ার্ড থেকেই এসব চাল উদ্ধার করা হয়। এর মধ্যে ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলামের ঘর থেকে ৪ বস্তা, সুমন ড্রাইভার এর ঘর থেকে ৯ বস্তা ও পরিষদের পাশে স্ব-মিল এর কাঠের গুড়োর মধ্যে লুকিয়ে রাখা আরো ২ বস্তা চাল উদ্ধার করা হয়। অভিযানের খবর পেয়ে আরো কয়েকটি ঘর থেকে চাল সরিয়ে ফেলা হয়।

ইউপি চেয়ারম্যান মোঃ ফরিদুল হক তালুকদার এ ব্যাপারে বলেন, এসব চাল কার্ডধারী জেলেদের। জেলেরা চাল পেয়ে বিক্রি করেছে।

ট্যাগ অফিসার মোঃ রফিকুল ইসলাম জানান, আমি জেলেদের নিয়মমতো চাল বিতরণের তদারকি করেছি। তারপরও এসব চাল কিভাবে বাইরে বের হলো তা বিস্ময়ের। আমরা তদন্ত করে ব্যবস্থা নিবো।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি