LalmohanNews24.Com | logo

২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৮ই এপ্রিল, ২০২০ ইং

লালমোহনের খোকন বিবির শেষ সম্বলটুকুও কেড়ে নিলো ‘ফণি’!

লালমোহনের খোকন বিবির শেষ সম্বলটুকুও কেড়ে নিলো ‘ফণি’!

খোকন বিবি। বয়স (৭৫)। স্বামী চিরনিদ্রার দেশে পাড়ি জমিয়েছেন প্রায় দেড় যুগ আগে। তারপর থেকে সন্তানদের নিয়ে ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউপির ৬ নং ওয়ার্ডের রায়রাবাদ এলাকার মাকসুদুল হাওলাদার বাড়িতে ভাইদের দেয়া একটি ঘরে জীবন যাপন করতেন তিনি। তবে সম্প্রতি নির্দয় ঘূর্ণিঝড় ফণির আঘাতে সেই ঘরটুকুও ভেঙে যায়। মাথা গোঁজার শেষ সম্বলটুকু হারিয়ে এখন পথে বসার উপক্রম খোকন বিবির।

খোকন বিবি জানান, তার স্বামীর মৃত্যুর পর থেকে ১ ছেলে ও ৪ মেয়েকে নিয়ে মানবেতর জীবন যাপন করছেন তিনি। মানুষের সহযোগিতা নিয়ে ৪ মেয়েকে বিয়ে দিলেও তারাও নেই সুখে। মেয়েরাও রয়েছেন অসহায় অবস্থায়। ছেলেটা ঢাকায় ভ্যান চালিয়ে তার সংসার পরিচালনা করে। মাঝে মাঝে কিছু টাকা-পয়সা পাঠালেও তাতে চলে না। আর সারা বছরই মানুষের সহযোগিতা নিয়ে চলতে হয়।

তিনি আরও জানান, বারো মাসেই যেখানে নিজের চলতে কষ্ট হয়, সেখানে আবার ঝড়ে আমার থাকার ঘরটাও ভেঙে গেছে। এখন কোথায় থাকবো তা নিয়েই দুর্শচিন্তায় রয়েছি। তাই সরকারের কাছে অনুরোধ করবো যেনো সরকারিভাবে আমার জন্য একটি ঘর করে দেওয়া হয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি বলেন, ওই মহিলা আমার কাছে এসেছে। আমি ব্যক্তিগতভাবে তাকে সহযোগিতা করবো। এছাড়াও যদি সরকারি কোনো সুযোগ সুবিধা আসে তাহলে তার জন্য সে ব্যবস্থাও করবো।

উল্লেখ্য, লালমোহনে শুক্রবার মধ্য রাতে হানা দেয় ঘূর্ণিঝড় ফণি। যার প্রভাবে ১১২টি কাঁচা ঘর, ৫টি বিদ্যালয়, ৭টি মাদ্রাসা ও একটি ব্যাংক ক্ষতিগ্রস্ত হয়। অন্যদিকে ফণির প্রভাবে উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুতের খুঁটি উপড়ে যায়। যার কারণে বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবারহ বর্তমানে বন্ধ রয়েছে। এছাড়াও জোয়ারের পানি বৃদ্ধির কারণে খালের পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি