LalmohanNews24.Com | logo

৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ২০শে অক্টোবর, ২০১৮ ইং

লাঠিচার্জ করিনি, টিয়ারশেল মেরেছি (ভিডিও)

লাঠিচার্জ করিনি, টিয়ারশেল মেরেছি (ভিডিও)

লাঠিচার্জ করিনি, টিয়ারশেল মেরেছি। জিগাতলার ঘটনা নিয়ে পুলিশের রমনা জোনের উপ কমিশনার মারুফ হোসেন সরদার দুপুরে সাংবাদিকদের একথা বলেন। তিনি বলেন, গতকাল শাহবাগ থেকে শিক্ষার্থীরা গিয়ে ধানমন্ডির পার্টি অফিসে হামলা চালায়। আজকেও কয়েক হাজার শিক্ষার্থী পার্টি অফিসের দিকে যাচ্ছিল। আমাদের দায়িত্ব হচ্ছে তাদের নিবৃত্ত করা। তাদের আমরা টিয়ারশেল মেরে ছত্রভঙ্গ করে দিই।

ছাত্রদের অভিযোগ বিনা উস্কানিতে পুলিশ হঠাৎ করে টিয়ারশেল মেরেছে- সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, প্রথমে আমরা তাদের ইশারা দেই চলে যেতে। কিন্তু যখন তারা পার্টি অফিসের দিকে যাচ্ছিল তখন আমরা এ্যাকশনে যাই।

দেশিয় অস্ত্র নিয়ে কারা অবস্থান করছে জানতে চাইলে মারুফ সরদার বলেন, আমি কোনো অস্ত্র দেখিনি। কোনো সাংবাদিক যদি আহত হয়ে থাকে, আমার কাছে কোনো সাংবাদিক অভিযোগ করেনি। কেউ অভিযোগ করলে সঙ্গে সঙ্গে আমরা দুর্বৃত্তদের গ্রেপ্তার করতাম। পুলিশ সামনে থাকার পরেও অভিযোগ করতে হবে কেন?- এমন প্রশ্নে এই পুলিশ কর্মকর্তা বলেন, কে ছাত্র, কে সাংবাদিক আমরা এটা বের করতে পারছিনা। মাঝে মাঝে আমরা নিজেরাই বিভ্রান্ত হয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন. আমরা কোনো লাঠিচার্জ করিনি। শুধু কয়েকটি টিয়ারশেল মেরেছি। যারা জিগাতলার দিকে আটকা পড়েছিল তাদের বের হয়ে আসার সুযোগ দিয়েছি। মারুফ হোসেন সরদার কথা বলার সময় ঠিক ২০০ গজ দূরেই সিটি কলেজের সামনে ছাত্রলীগের সশস্ত্র কর্মীরা অবস্থান করছিল। এই বিষয়ে পুলিশ কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি কোনো জবাব দেননি। লাঠিসোটা নিয়ে যারা অবস্থান করছে তাদের কেন ছত্রভঙ্গ করা হলো না জানতে চাইলে পুলিশের উপ-কমিশনার বলেন, যারা আমাদের দিকে ঢিল ছুঁড়েছে আমরা তাদের ছত্রভঙ্গ করছি। এর বাইরে আমরা কোনো এ্যাকশন নিচ্ছিনা।

সূত্র: মানব জমিন


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি