LalmohanNews24.Com | logo

৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

রসুনের দাম কম হওয়ায় কৃষকের আত্মহত্যা

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ৩০, ২০১৮, ১৬:৩৯

রসুনের দাম কম হওয়ায় কৃষকের আত্মহত্যা

লালমোহননিউজ টোয়ান্টিফোর ডটকমঃ নাটোরের বড়াইগ্রাম উপজেলায় রসুনের দাম কম হওয়ায় ঋণ পরিশোধ করতে না পারার আশঙ্কায় এক কৃষক গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার মাঝগাঁও ইউনিয়নের মানিকপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত রুহুল আমিন (২৮) মানিকপুর গ্রামের সলিম উদ্দিন প্রামাণিকের ছেলে।

নিহতের স্বজনরা জানান, সম্প্রতি রুহুল আমিন সাংসারিক ব্যয় মেটাতে গিয়ে কিছু টাকা ঋণী হয়ে পড়েন। ঋণ পরিশোধের আশায় তিনি প্রায় দেড় বিঘা জমিতে রসুন চাষ করেন। কিন্তু বাজারে দাম কম হওয়ায় উৎপাদিত রসুন বিক্রি করে ঋণ শোধ করা সম্ভব নয় ভেবে তিনি হতাশায় ভুগছিলেন।

বৃহস্পতিবার দুপুরে তিনি মায়ের সঙ্গে রসুন মাপা অবস্থায় কিছু সময়ের জন্য বাড়ির বাইরে যান। এরপর ফিরে না আসায় খোঁজাখুঁজির একপর্যায়ে বাড়ির পেছনের আমগাছের সঙ্গে তার ঝুলন্ত মরদেহ পাওয়া যায়।

এ ব্যাপারে বড়াইগ্রাম থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) সৈকত আহম্মেদ জানান, খরব পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

উল্লেখ্য, চলতি মৌসুমে রসুনের ব্যাপক দরপতনের কারণে বাজারে প্রতি মণ রসুন মাত্র ৫০০-৮০০ টাকা দরে বিক্রি হচ্ছে। এতে করে লোকসান গুনছেন কৃষকরা।

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি