LalmohanNews24.Com | logo

৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

যাদের কোনো সঙ্গী নেই তারা কিভাবে ভালোবাসা দিবস পালন করবেন

যাদের কোনো সঙ্গী নেই তারা কিভাবে ভালোবাসা দিবস পালন করবেন

এক্সক্লুসিভ ডেস্ক- ‘বিশ্ব ভালোবাসা দিবস’ কিংবা ‘ভ্যালেন্টাইন ডে’ সারা বিশ্বের কোটি কোটি প্রেমিক যুগলের কাছে অনেক আকাঙ্ক্ষিত একটি দিন। প্রতি বছর ১৪ ফেব্রুয়ারি একযোগে সারাবিশ্বে এই দিবসটি ঘটাকরে পালিত হয়। পৃথিবীতে যতগুলো বিশেষ দিবস রয়েছে তার মধ্যে তরুণ-তরুণীদের কাছে এই দিনটি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

 

এই দিনটিতে ঘিরে নানা পরিকল্পনা করেন প্রেমিক-প্রেমিকা। সকল ব্যস্ততার মাঝেও সকলে চায় এই বিশেষ দিনটিতে প্রিয় মানুষটির সান্নিধ্য পেতে। কিন্তু সকলের তো আর মনের মানুষ নেই। তাই বলে কি তারা দিবসটি পালন করবেন না।

ভালোবাসা দিবস শুধু প্রেমিক-প্রেমিকার জন্য নয়। ভালোবাসা দিবসটি সকলের জন্যই। আপনার কাছের বন্ধুটির সঙ্গেও দিবসটি উদযাপন করতে পারেন। যাদের কোনো সঙ্গী নেই তারা কিভাবে বন্ধুর সঙ্গে দিনটি পালন করবেন, তা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

১. উপহার পাঠান

আপনার কাছের বন্ধুটির অফিসে কিংবা বাসার ঠিকানায় উপহার পাঠাতে পারেন। কিন্তু উপহারে নাম উল্লেখ করবেন না। উপহার কে পাঠাতে পারে তা আপনার বন্ধুটিকেই ভাবতে দিন। এ সময় সে খুশিমনে উপহার দাতার কথা ভাববে। কয়েক ঘন্টা পরে আপনার নাম প্রকাশ করুন। দেখবেন আপনার বন্ধুটি কতো খুশি হয়।

২. একসঙ্গে সময় কাটান

ভালোবাসা দিবসে যদি বাইরে কোথাও যেতে মন না চয় তাহলে বন্ধুটির সঙ্গে সময় কাটান। ভাল কিছু খাওয়া, সিনেমা দেখা, আড্ডা দেওয়া এ ধরনের পরিকল্পনা করতে পারেন।

৩. ভিন্ন কিছু করুন

ভালোবাসা দিবসে মোমের আলোয় রাতের খাবার (ক্যান্ডেল লাইট ডিনার) জরুরি নয়। ব্যতিক্রমী কিছু ভাবুন। আপনার কাছের বন্ধুটি যদি মেয়ে হয় তাহলে তাকে কেক উপহার দিতে পারেন। আর বন্ধুটি যদি ছেলে হয় তার সঙ্গে খেলাধূলা করে সময় কাটাতে পারেন।

৪. ভ্রমণের পরিকল্পনা করুন

আপনি ও আপনার বন্ধুটি যদি ছুটি নিতে পারেন তাহলে কোথাও থেকে ঘুরে আসতে পারেন। যদি ছুটি নাও নিতে পারেন তাহলে দিন শেষে দুজন মিলে আশেপাশে কোথাও ঘুরে আসতে পারেন। এতে আপনার মেল-বন্ধন বৃদ্ধির পাশাপাশি নতুন অনেক স্মৃতি যোগ হবে।

৫. ভালোবাসা প্রকাশ করুন

ভালোবাসা প্রকাশের জন্য দামি উপহার দিতে হবে এমন কিন্তু নয়। কখনো কখনো ছোট ছোট অনেক উপহার আপনার বন্ধুর মুখে হাসি ফোটাতে পারে। যেমন: বন্ধুটির সঙ্গে কাটানো বিভিন্ন ছবি দিয়ে ভিডিও বানাতে পারেন। আপনার পাশে থাকার জন্য কৃতজ্ঞতা জানিয়ে চিঠি লিখতে পারেন। কাছের বন্ধুটি মেয়ে হলে তাকে ফুল উপহার দিতে পারেন।

 

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি