LalmohanNews24.Com | logo

৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

যাত্রী নিয়ে আটকা পড়েছে ‘অভিযান-৭’

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ০২, ২০১৮, ২১:৩৯

যাত্রী নিয়ে আটকা পড়েছে ‘অভিযান-৭’

বোরহানউদ্দিন প্রতিবেদকঃ নারী-শিশুসহ ৪৩৬ জন যাত্রী নিয়ে ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাচড়ার চর এলাকায় ১২ ঘণ্টারও বেশি সময় ধরে আটকা পড়েছে ‘অভিযান-৭’ নামে একটি লঞ্চ। লঞ্চটি কুয়াকাটার উদ্দেশ্যে চাঁদপুর ব্যবসায়ী সমিতির সদস্য ও তাদের পরিবার নিয়ে পিকনিকের জন্য রওনা দিয়েছিল।

শুক্রবার সকালে অতিরিক্ত কুয়াশায় নিয়ন্ত্রণ হারিয়ে লঞ্চটি ওই চরে আটকে যায়। এর পর থেকেই সেখানে যাত্রীরা আটকা রয়েছেন।

ঘটনা পর্যবেক্ষণে বোরহানউদ্দিন থানা পুলিশের একটি দল বিকেল থেকে সেখানে অবস্থান করছে। তবে রাত ১২টার দিকে অভিযান-৫ নামে অপর একটি লঞ্চ এসে যাত্রীদের উদ্ধার করবে বলে জানিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ।

অভিযান-৭ লঞ্চে থাকা যাত্রী মো. সবুজ জানান, চাঁদপুর ব্যবসায়ী সমিতির পিকনিকে ৪৩৬ জন যাত্রীর সাথে তিনিও কুয়াকাটা যাচ্ছিলেন। সকালে অতিরিক্ত কুয়াশার কারণে লঞ্চচালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এতে লঞ্চটি একটি চরে ধাক্কা লেগে আটকে যায়। দুপুরের পর নদীতে জোয়ার এলে লঞ্চটি ছেড়ে যাওয়ার কথা থাকলেও সন্ধ্যা ৬টা পর্যন্ত এর কোনো সুরাহা হয়নি।

তিনি আরো জানান, লঞ্চে থাকা খাবার ও পানিতে সারাদিন চললেও কিছুক্ষণ পর তা শেষ হয়ে যাবে। এতে করে মহিলা ও শিশুরা খাবার সংকটে পড়তে পারেও বলে জানান তিনি।

অভিযান-৭ লঞ্চের মাস্টার মো. ইউসুফ জানান, তারা কর্তৃপক্ষের সাথে সকাল থেকে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন। রাত ১২টা নাগাদ অভিযান-৫ নামের অপর একটি লঞ্চ এসে যাত্রীদের উদ্ধার করবে বলেও তিনি জানান।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম কুমার সিকদার জানান, সাচড়ার চরে আটকে পড়া লঞ্চটিতে পুলিশের একটি দল অবস্থান করছে। রাতে অভিযান-৫ নামে অপর একটি লঞ্চ এসে যাত্রীদের উদ্ধার করার কথা রয়েছে। ওই লঞ্চটি আসার উপর ভিত্তি করে যাত্রীদের উদ্ধারে পুলিশ পরবর্তী পদক্ষেপ নেবে বলেও জানান ওসি।

এদিকে যাত্রীদের যে কোনো সংকট মোকাবেলায় সেখানে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের পৃথক দল পাঠানো হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহা. সেলিম উদ্দিন।

 

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি