LalmohanNews24.Com | logo

১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

মেসি মানুষ নয়, তাকে নিষিদ্ধ করা হোক

বিজ্ঞাপন

মেসি মানুষ নয়, তাকে নিষিদ্ধ করা হোক

স্পোর্টস ডেস্ক।।  বয়স হয়ে গেছে ৩০। এ বয়সে একজন ফুটবলারের ফর্ম পড়তির দিকে ধাবিত হয়। সেখানে উল্টো চিত্র লিওনেল মেসির ক্ষেত্রে। বয়স যত বাড়ছে, ততই যেন আরও ক্ষুরধার হয়ে উঠছেন ছোট ম্যাজিসিয়ান।

এ পর্যায়ে এসেও গোলের ক্ষুধা মিটছে না তার। প্রতিনিয়ত বিস্ময় উপহার দিয়ে চলেছেন তিনি। সব দিক আমলে নিয়ে তাকে মানুষ বলে ভাবতে সমস্যা হচ্ছে ইরান কোচ কার্লোস কুইরোজের। তাই মানুষ প্রমাণিত না হওয়া পর্যন্ত আর্জেন্টাইন সুপারস্টারকে নিষিদ্ধ করতে ফিফার কাছে আর্জি জানালেন তিনি।

ক্যারিয়ারে সবকিছুই জিতেছেন মেসি। স্বীকৃতিও পেয়েছেন। পাঁচবার জিতেছেন ফিফা বর্ষসেরার পুরস্কার। এবার যে ফর্মে আছেন, তাতে ফের তা শোকেসে ভরার দৌড়ে সবার সামনে রয়েছেন তিনি।

তার একক নৈপুণ্যে রাশিয়া বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া আর্জেন্টিনা। ওয়ান্ডার ম্যানের ডানায় ভর করে ট্রেবল জেতার রেসে আছে বার্সেলোনা।

কুইরোজ বলছেন, মেসি এতটাই ভালো যে, সে মানুষ কি না-তা নিয়ে আমার সন্দেহ আছে। আমার মতে, ও মানুষ প্রমাণিত না পর্যন্ত ফিফার উচিত তাকে নিষিদ্ধ করা।

অবশ্য কৌতুকের ছলে এমন আর্জি জানিয়েছেন ইরান বস। মেসিকে নিয়ে ফিফা ডটকমকে তিনি বলেছেন, আমি বারবার বলি; সে অনন্যাসাধারণ ফুটবলার। ও ভিনগ্রহের ফুটবলার। যদি মানুষ হতো, তাহলে ওই ম্যাচে এরকম করতে পারত না।

ওই ম্যাচ বলতে কুইরোজ বুঝিয়েছেন গত বিশ্বকাপে গ্রুপ পর্বে আর্জেন্টিনার বিপক্ষে ইরানের লড়াই। যেখানে ড্রয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল এশিয়ার ফুটবল পরাশক্তি। তবে ইনজুরি টাইমে মেসির গোলে জয়বঞ্চিত হয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

কুইরোজ বলছেন, আমি হারতে পছন্দ করি না। তবু হারতে হয়েছিল। শেষ মুহূর্তে হারটি ছিল পীড়াদায়ক। তবে কেউ যখন জাদুকরী কিছু করে ফেলে, তা না মেনে নিয়ে উপায় থাকে না। এ রহস্যের কারণে এখনও বিশ্বের সেরা গেম ফুটবল।

দুয়ারে কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপ-২০১৮। ফুটবলের বিশ্ব মঞ্চে ভালো করতে ভীষণ আশাবাদী ইরান। গ্রুপ পর্বে তাদের মুখোমুখি হতে হবে পর্তুগালের সঙ্গে। যে দলে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো দুনিয়া কাঁপানো আরেক ফুটবলার। এ নিয়ে দারুণ রোমাঞ্চিত, শিহরিত কুইরোজ বলেন-সেটি আমাদের জন্য বিশেষ একটি ম্যাচ হতে যাচ্ছে। গ্রেট ফুটবলারদের সঙ্গে খেলা অবশ্যই বিশেষ কিছু।  কোনো সন্দেহ নেই সে বিশ্বের আরেক সেরা খেলোয়াড়।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি