LalmohanNews24.Com | logo

২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

মৃত্যু ১৯ জনের, শনাক্ত ১১৬২

মৃত্যু ১৯ জনের, শনাক্ত ১১৬২

দেশজুড়ে ২৪ ঘণ্টায় আরো ১ হাজার ১৬২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৮২২ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ১৯ জন। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬৯ জনে। গত দুই মাসে সংক্রমণের শুরু থেকে একদিনে মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় এটাই রেকর্ড।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৭ হাজার ১৬২টি। এর মধ্যে আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয় ৭ হাজার ৯০০টি।

পরীক্ষা করা নমুনার মধ্যে ১ হাজার ১৬২ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। এছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ১৯জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ২৬৯ জনে দাঁড়িয়েছে।
প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।

গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। চীনের পর ইরান, কোরিয়াসহ বেশকিছু দেশে সংক্রমণ ছড়ালেও সবচেয়ে বেশি করোনা আঘাত হানে ইতালি, স্পেনসহ ইউরোপের দেশগুলোতে।

যুক্তরাষ্ট্র ভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার বলছে, বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (প্রতিবেদন লেখার সময়) ২ লাখ ৯৩ হাজার ৮৮ জন মানুষ। এছাড়া আক্রান্তের সংখ্যা ৪৩ লাখ ৫৪ হাজার ২০০ জন । অন্যদিকে সুস্থ হয়েছেন ১৬ লাখ ১০ হাজার ৪২১ জন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি