LalmohanNews24.Com | logo

২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৮ই এপ্রিল, ২০২০ ইং

‘মুসলিমরা দেশ ছাড়লে হিন্দুরাও আর হিন্দু থাকবে না’

‘মুসলিমরা দেশ ছাড়লে হিন্দুরাও আর হিন্দু থাকবে না’

দিল্লির সহিংসতা ঘিরে তীব্র উত্তেজনা ছড়াল ভারতের সংসদের ভিতরে ও বাইরে। সংসদে প্রধানমন্ত্রীর বিবৃতি ও স্বরাষ্ট্রমন্ত্রীর ইস্তফার দাবিতে দুই কক্ষেই সোচ্চার ছিল কংগ্রেস, তৃণমূল, আপ, বিএসপি-সহ অধিকাংশ বিরোধী দল।

এসময় তৃণমূলের আইনপ্রণেতা মহুয়া মৈত্র বলেছেন, মুসলিমরা ভারত ছেড়ে গেলে হিন্দুদের ‘হিন্দু’ পরিচয়ও বিলীন হয়ে যাবে। সংশোধিত নাগরিকত্ব আইনবিরোধী প্রতিবাদের বিপরীতে শুরু হওয়া হিন্দুত্ববাদী তাণ্ডবের প্রেক্ষাপটে এই মন্তব্য করেছেন তিনি।

২৩ ফেব্রুয়ারি দিল্লিতে বিতর্কিত নাগরিকত্ব আইনবিরোধী বিক্ষোভকারীদের ওপর শুরু হওয়া হিন্দুত্ববাদী তাণ্ডবে এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬ জনে। এই তাণ্ডবের শুরু হয় বিজেপি নেতাদের উসকানিতে। এ ব্যাপারে সরকার ও পুলিশকেও নীরব ভূমিকা পালন করতে দেখা গেছে।

২৯ ফেব্রুয়ারি নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে দেওয়া এক পোস্টে মহুয়া বলেন, ‘ঠিক সেই পর্যন্ত আপনি একজন হিন্দু, যতক্ষণ আপনার দেশে মুসলিমরা আছে। তারা সবাই দেশ ছাড়লে আপনি আর হিন্দু থাকবেন না। তখন আপনি বিভক্ত হবেন ব্রাহ্মণ, ক্ষত্রিয়, বৈশ্য, শুদ্র, দলিত ও অচ্ছুত পরিচয়ে।’

প্রসঙ্গত মহুয়ার দল তৃণমূল শুরু থেকেই সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে সরব। দলের শীর্ষ নেতা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হুঁশিয়ার করেছেন, তিনি বাংলার মাটিতে এনআরসি (জাতীয় নাগরিক তালিকা) ও সিএএ বাস্তবায়িত হতে দেবেন না।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি