LalmohanNews24.Com | logo

৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মা ইলিশ রক্ষায় ভোলা সদর উপজেলায় মতবিনিময় সভা

বিজ্ঞাপন

মা ইলিশ রক্ষায় ভোলা সদর উপজেলায় মতবিনিময় সভা

মা ইলিশ সহ সকল মৎস্য সম্পদ রক্ষায় ইউএসআইডি’র অর্থায়নে, ওয়ার্ল্ডফিশ ও মৎস্য অধিদপ্তরের সহযোগীতায় এবং কোস্ট ট্রাস্টের বাস্তবায়নাধীন ”ইকোফিশ-বাংলাদেশ” প্রকল্পের ধনিয়া ইউনিয়ন সহ-ব্যবস্থাপনা কমিটির আয়োজনে বুধবার বিকাল ৪ টায় ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের কোরারখাল মৎস্য অবতরণ কেন্দ্রে ২৫০ মৎস্যজীবির উপস্থিতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মো:আহসান হাসিব খান বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইকোফিশ প্রকল্পের ওয়ার্ল্ডফিশ এর রিসার্স এসোসিয়েট অংকুর মোহাম্মদ ইমতিয়াজ জামান,কোস্ট ট্রাস্টের কর্মকর্তা খোকন চন্দ্র শীল সভাপত্বি করেন কোস্ট ট্রাস্টের ”ইকোফিশ-বাংলাদেশ” প্রকল্পের প্রকল্প কোস্ট ট্রাস্টের প্রকল্প সমন্বয়কারী মো: জহিরুল ইসলাম।

ইলিশ সম্পদ ও নদীর পরিবেশ রক্ষায় উপস্থিত সদস্যদের মতামত গ্রহন করা হয় ধনিয়া ইউনিয়ন সহ-ব্যবস্থাপনা কমিটি কিভাবে নদীর সম্পদ রক্ষায় মৎস্য অধিদপ্তরের সাথে সহযোগীতা করবে সে বিষয়ে আলোচনা করা হয়। মা ইলিশ রক্ষায় জন্য আর মাএ সকলকে এগিয়ে আসতে হবে, জাটকা ইলিশ রক্ষার জন্য কর্মপরিকল্পনা গ্রহন করা হয়, সে সর্ম্পকে আলোচনা করেন কোস্ট ট্রাস্টের ইকোফিশ প্রকল্পের সহ- সমন্বয়কারী মো: সোহেল মাহমুদ।

জেলে নেতা শাহবুদ্দিন বলেন, মা ইলিশ রক্ষায় ভোলার ধনিয়া ইউনিয়ন কোরারখাল হতে কোন নৌকা নদীতে যায়নি আর বাকী ৪ দিনে কোন জেলে নদীতে যাবে না, এবং জাটকা ইলিশ রক্ষায় সকল জেলেদেও অনুরোধ করেন, প্রধান অতিথি তার বক্তব্যে মা ইলিশের পর জাটকা ইলিশ ও মৎস্য সম্পদ রক্ষা কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে বাস্তবায়নের জন্য সকলের সহযোগীতা কামনা করেন এবং ধনিয়া ইউনিয়নের সকল জেলেদেও সর্বদা সহযোগীতা করবেন বলে আশা ব্যক্ত করেন।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি