LalmohanNews24.Com | logo

১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মহাসচিব না এমপি, দোটানায় ফখরুল!

মহাসচিব না এমপি, দোটানায় ফখরুল!

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সংসদ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট ও মিত্ররা। মাত্র ৮টি আসন পায় বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচিত ৮ জনের মধ্যে ৬ জন বিএনপির আর দু’জন গণফোরামের।

গণফোরামের দুই সংসদ সদস্যের মধ্যে মৌলভীবাজার-২ আসন থেকে বিএনপির প্রতীক নিয়ে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুর গত ৭ মার্চ শপথ নিয়ে সংসদে যোগ দেন। সিলেট-২ আসন থেকে গণফোরামের প্রতীক নিয়ে নির্বাচিত মোকাব্বির খানও গত ২ এপ্রিল শপথ নেন।

এরপর বৃহস্পতিবার (২৫ এপ্রিল) একাদশ সংসদের সদস্য হিসেবে শপথ নেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ। এজন্য বিএনপি থেকে বহিস্কার করা হয় তাকে।

সব শেষ শপথ নিয়েছেন বিএনপি থেকে নির্বাচিত চার এমপি। এরা হলেন-চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুন অর রশীদ, বগুড়া-৪ আসন থেকে নির্বাচিত মো. মোশাররফ হোসেন এবং ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে নির্বাচিত উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া।

সোমবার বিকেল ৫টা ৪০ মিনিটে জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ বাক্য পাঠ করান। শপথের আগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন তারা।

শপথ নেওয়ার পর চার এমপি সাংবাদিকদের বলেন, তারা দলীয় সিদ্ধান্তেই শপথ নিয়েছেন। তারা বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করে তার নির্দেশেই শপথ নিয়েছেন।

তবে তাদের বক্তব্যের প্রেক্ষিতে প্রশ্ন থেকে যায়, যদি দলের সিন্ধান্তেই শপথ নিয়ে থাকেন তাহলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেন শপথ নিলেন না।

এদিকে দলের সকল নির্বাচিতদের শপথ নেওয়ার পর অনেকটা কোনঠাসা হয়ে পড়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একদিকে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিলে মহাসচিব পদ হারাতে হতে পারে, অন্যদিকে ৩০ এপ্রিলের মধ্যে শপথ না নিলে সংসদ সদস্য পদ বাতিল হয়ে যাবে। এক কথায় ‘শ্যাম রাখি না কুল রাখি’ অবস্থা এখন তার।

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেছেন, দলীয় পদ (মহাসচিব) হারানোর ভয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন না।

এখন দেখার বিষয় শেষ পর্যন্ত কী পদক্ষেপ নেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি