LalmohanNews24.Com | logo

৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং

মনোনয়ন বাতিল ভোলার ৩ প্রার্থীর

মনোনয়ন বাতিল ভোলার ৩ প্রার্থীর

ঋন খেলাপি, হলফনামায় স্বাক্ষর না থাকা এবং এক শতাংশ ভোটারের সমর্থনপত্র না থাকায় ভোলায় ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে রির্টানিং অফিসার। রবিবার (২ ডিসেম্বর) বিকালে মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ের শেষ দিন জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক এ মনোনয়ন বাতিল করেন। একই সাথে জেলার চারটি সংসদীয় আসনে ২১ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন, ভোলা-১ আসনে বিএনপি প্রার্থী জেলা বিএনপি সভাপতি গোলাম নবী আলমগীর, ভোলা-২ আসনে সতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির ও ভোলা-৪ আসনে জাপার প্রার্থী আবদুল মান্নান। জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ মাসুদ আলম ছিদ্দিক এ তথ্য নিশ্চিত করে জানান, ঋনখেলাপী হওয়ায় কারনে ভোলা-১ আসনে বিনপির প্রার্থী গোলাম নবী আলমগীর, ১ শতাংশ ভোটারের সমর্থন পত্র জমা না দেওয়ায় ভোলা-২ আসনের স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির এবং মনোনয়ন পত্রের হলফনামায় স্বাক্ষর না করায় ভোলা-৪ আসনের জাতীয় পার্টির প্রার্থী এম এ মান্নান হাওলাদারের প্রার্থীতা বাতিল হয়েছে। বাংলাদেশ ব্যাংকের ঋন খেলাপী তথ্য অনুযায়ী ঋন খেলাপী হওয়ায় প্রার্থীতা বাতিল হয়েছে গোলাম নবী আলমগীর (বিএনপি)প্রার্থীর।

এদিকে, ভোলা-১ আসনে যাচাই বাছাই শেষে ৮ প্রার্থীর মধ্যে ৭ প্রার্থীর বৈধতা পেয়েছে। বৈধ প্রার্থীরা হলেন- তোফায়েল আহমেদ (আওয়ামীলীগ), হায়দার আলী লেলিন (বিএনপি), আন্দালিভ রহমান পার্থ (বিজেপি), মিসেস রেবা রহমান (বিজেপি), কেফায়েত উল্লাহ নজিব (জাতীয় পার্টি), মাওলানা মো: ইয়াছিন নবিপুরি (ইসলামী আন্দোলন), একেএম সোহেল (কমিউনিস্ট পার্টি)।

ভোলা-২ আসনে যাচাই বাছাই শেষে ৬ প্রার্থীর মধ্যে বৈধতা পেয়েছে ৫ জন। বৈধ প্রার্থীরা হলেন- আলী আজম মকুল (আওয়ামীলীগ), মো: হাফিজ ইব্রাহিম (বিএনপি), রফিকুল ইসলাম মমিন (বিএনপি), মারুফ ইব্রাহিম আকাশ (সতন্ত্র), ওবায়েদুর রহমান (ইসলামী আন্দোলন)।

ভোলা-৩ আসনে যাচাই বাছাই শেষে ৫ প্রার্থীর মধ্যে বৈধতা পেয়েছে ৫জন। প্রার্থীরা হলেন- নুরুন্নবী চৌধুরী শাওন (আওয়ামীলীগ), মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ (বিএনপি), কামাল হোসেন (বিএনপি), মাওলানা মোসলেহ উদ্দিন (ইসলামী আন্দোলন), নুরুন্নবী সুমন (জাপা)। এই আসনে বাদ পড়েন নি কোন প্রার্থী।

ভোলা-৪ আসনে যাচাই বাছাই শেষে ৫ প্রার্থীর মধ্যে বৈধতা পেয়েছে ৪ জন। বৈধ প্রার্থীরা হলেন- আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (আওয়ামীলীগ),মো: নাজিম উদ্দিন আলম (বিএনপি), মোহাম্মদ নুরুল ইসলাম নয়ন (বিএনপি), মো: মহিবুল্যাহ (ইসলামী আন্দোলন)।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি