LalmohanNews24.Com | logo

১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২৫শে আগস্ট, ২০১৯ ইং

মনপুরায় ৩৬০ মিটার বেড়ীবাঁধে ভাঙন, ভেঙে পড়েছে পাকা সড়ক

মনপুরায় ৩৬০ মিটার বেড়ীবাঁধে ভাঙন, ভেঙে পড়েছে পাকা সড়ক

নিম্মচাপের প্রভাবে অস্বাভাবিক জোয়ারে ভোলার মনপুরার রামনেওয়ানের নদী তীর সংরক্ষন (ব্লক ড্যাম্পিং) এলাকা সংলগ্ন ৩৬০ মিটার বেড়ীবাঁধে ভাঙন দেখা দিয়েছে। এছাড়া বেড়ীবাঁধের উপর নির্মিত পাকা সড়কটির একটি অংশ ভেঙে পড়েছে। যে কোন সময় বেড়ীবাঁধটি ভেঙ্গে বির্স্তীণ এলাকা প্লাবিত হতে পারে। এতে পানিবন্দী হয়ে ঈদ উদযাপনের আনন্দ ম্লান হওয়ার আশংকা করছেন স্থানীয় বাসিন্দারা।

এদিকে উপজেলার মূল ভূ-খন্ডের হাজিরহাট ইউনিয়নের দাসের হাট ও সোনারচর এলাকায় ২-৩ ফুট জোয়ারের পানিতে নিম্মাঞ্চল প্লাবিত হয়েছে। অপরদিকে উপজেলার বিচ্ছিন্ন চর নিজাম ও কলাতলীর চর এলাকায় নিম্মাঞ্চল প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

৯ই আগষ্ট, শুক্রবার ভোর রাতে ও দিনের বেলার অস্বাভাবিক জোয়ারে উপজেলার ১ নং মনপুরা ইউনিয়নের রামেনেওয়াজ মৎস্য ঘাট এলাকার ব্লক বাঁধ সংলগ্ন বেড়ীবাঁধে ভাঙন দেখা দিয়েছে।

স্থানীয় বাসিন্দা লিংকন, নাহিদ, শরীফ, আল-আমিনসহ অনেকে জানান, বেড়ীবাঁধটি ভেঙে গেলে হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়বে। এছাড়াও নদী তীর সংরক্ষণ প্রকল্পটির ব্যাপক ক্ষতি হবে।

এব্যাপারে পানি উন্নয়ন বোর্ড ডিভিশন-২ এর উপ-সহকারি প্রকৌশলী আবুল কালাম জানান, ভাঙ্গন কবলিত ৩৬০ মিটার বেড়ীবাঁধ সংস্কারের জন্য গত মাসে ইমারজেন্সী কাজ দেওয়া হয়েছে। তবে বৈরী আবহাওয়ার জন্য ঠিকাদারের কাজ করতে সমস্যা হচ্ছে। তারপরও দ্রুত কাজ শেষ করতে বলা হয়েছে।

ঠিকাদার সাবেক ইউপি মেম্বার মোঃ মিজানুর রহমান জানান, বৈরী আবাহাওয়া ও পাউবোর নতুন নিয়মে কাজ করতে সমস্যা হচ্ছে। এছাড়াও প্রকল্প এলাকায় মাটি ফেলা হলে তা জোয়ারে চলে যায়। এদিকে বালি পাওয়া না যাওয়ায় জিও ব্যাগের ড্যাম্পিং করা যাচ্ছে না।

উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ ক্ষতিগ্রস্থ এলাকায় দ্রুত কাজ করার জন্য পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করা হয়েছে বলে জানান।

লালমোহননিউজ/ এইচ.পি

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি