LalmohanNews24.Com | logo

৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে মে, ২০১৯ ইং

মনপুরায় ১ জেলেকে অপহরণ

মনপুরায় ১ জেলেকে অপহরণ

মনপুরার মেঘনায় ইলিশ ধরা অবস্থায় ৩ জুলাই মঙ্গলবার দুপুর ২টায় হাতিয়ার জলদস্যু বাহিনী বদনার চর সংলগ্ন মেঘনা নদীতে মাছ ধরা অবস্থায় ১টি মাছ ধরা ট্রলারে হামলা চালায়। হামলায় মাঝিসহ ৪ জন আহত হয়। জলদস্যুরা মোঃ নয়নকে অপহৃত করে নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। অপহৃত জেলের কাছ থেকে ১লক্ষ টাকা মুক্তিপন দাবী করেন জলদস্যু বাহিনী।

অপহৃত জেলেকে ছাড়িয়ে আনতে ১ লক্ষ টাকা মুক্তিপন দাবী করেন জলদস্যু বাহিনী। বিষয়টি ট্রলার মালিক ও পরিবার সুত্রে নিশ্চিত করেছেন। এ বিষয়ে মনপুরা থানা অফিসার ইনচার্জকে অবহিত করা হয়েছে। অপহৃত জেলেকে এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।

মেঘনায় জলদস্যুরা তান্ডব চালিয়ে যাচ্ছে। জলদস্যুরা জেলেদের মারধর করে হামলা চালায়। জলদস্যুরা জেলেদের অপহৃত করায় জেলেদের মাঝে আতংক বিরাজ করছে। মেঘনায় ইলিশ মাছ ধরতে জেলেরা সাহস পাচ্ছেনা। জলদস্যুদের ভয়ে কেউ মুখ খুলতে রাজি নন।

খোঁজ নিয়ে ও জেলেদের সূত্রে জানা যায়, প্রতিদিনকার ন্যায় স্বপন মাঝি বদনার চর সংলগ্ন মেঘনা নদীতে ইলিশ মাছ ধরার জন্য জাল ফেলে। জাল টানা অবস্থায় জলদস্যুরা আগ থেকে ওত পেতে থাকা হাতিয়ার জলদস্যু বাহিনীর ১০/১২ জনের একটি সংঘবদ্ধ দল দেশীয় অ¯্র তাক করে জেলেদের চারিদিক থেকে ঘিরে ফেলেন। পরে জলদস্যুরা অ¯্র তাক করে ট্রলারে উঠে জেলেদের জিম্মি করে জেলেদের মারধর শুরু করে। এতে ট্রলারে থাকা ফয়সাল, রিয়াজ, হেলাল ও ইউসুফ আহত হয়। ট্রলারে থাকা অপর জেলে মোঃ নয়ন (২৫) কে ধরে নিয়ে যায়।

এবিষয়ে আড়তদার মোঃ টিটু ভুইয়া বলেন, আমার আড়তের স্বপন মাঝির ট্রলারে হাতিয়ার জলদস্যুরা হামলা চালায়। হামলা চালিয়ে ট্রলারের ৪ জেলেকে আহত করে এবং জেলে নয়নকে অপহৃত করে ধরে নিয়ে যায়। এখন মুক্তিপন দাবী করেন। আমি বিষয়টি মনপুরা থানাকে অবহিত করেছি।

মনপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমানত উল্যাহ আলমগীর বলেন, আমি বিষয়টি হাতিয়া জোনের কোষ্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার ও মনপুরা থানা অফিসার ইনচার্জকে অবহিত করেছি। এখনও অপহৃত জেলেকে উদ্ধার করা সম্ভব হয়নি।

এব্যাপারে মনপুরা থানা অফিসার ইনচার্জ মোঃ ফোরকান আলী বলেন, ঘটনাটি আমার এলাকায় ঘটেনি। এটি হাতিয়ার সীমানায় হয়েছে বলে বিষয়টি এড়িয়ে যান। তবে এখনও কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে বিষয়টি দেখব।

এব্যাপারে হাতিয়া জোনের কোষ্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার লেঃ মোঃ সাকিল বলেন, জলদস্যুদের হামলা ও অপহৃত জেলের বিষয় মনপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জানিয়েছেন। আমরা অপহৃত জেলেকে উদ্ধারের জন্য অভিযান চালিয়ে যাচ্ছি।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি