LalmohanNews24.Com | logo

২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৮ই এপ্রিল, ২০২০ ইং

মনপুরায় দোকান-পাট বন্ধ

মনপুরায় দোকান-পাট বন্ধ

ভোলার মনপুরায় করোনা ভাইরাস সংক্রমণরোধে ফার্মেসী, মুদি দোকান ও কাঁচা বাজারের দোকান ব্যতিত অনির্দিষ্টকালের জন্য দোকান-পাট বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা পরিষদের এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, গ্রাম অঞ্চলের মানুষ হাট-বাজারের বসে আড্ডা দেয়। জনসমাগম পুরোপুরি নিয়ন্ত্রন করার জন্য অনির্দিষ্টকালের জন্য দোকান-পাট বন্ধ রাখার এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরে মাইকিং করে এই নির্দেশনা মেনে চলার জন্য জনগণ ও ব্যবসায়ীদের সর্তক করা হয়।

এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বাদুড় মুক্ত করন, বিদেশ ফেরতদের তালিকা তৈরী ও বিদেশ ফেরতদের হোম কোয়ারন্টাইন নিশ্চিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস জানান, করোনা ভাইরাস সংক্রমণ রোধে মনপুরার সকল বাজারের দোকান-পাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে মুদি দোকান, ফার্মেসী ও কাঁচা বাজার স্বল্প পরিসরে খোলা থাকবে।

উল্লেখ্য, মনপুরার ৪ টি ইউনিয়নের অনেকে লোক বিদেশ কর্মরত আছেন। এদের মধ্যে অনেকে করোনা আতংকে দেশে ফিরছেন। এই পর্যন্ত ভারত থেকে ১৫ জন, ওমান থেকে ৫ জন, সৌদিআরব থেকে ১ জন, সংযুক্ত আরব আমিরাত থেকে ৩ জন, মালেশিয়া থেকে ১ জন ও সিঙ্গাপুর থেকে ১ জন সহ মোট ২৬ জন বিদেশ ফেরত রয়েছে। প্রতিনিয়িত এই তালিকা দীর্ঘ হচ্ছে। তবে এখন পর্যন্ত কোন বিদেশ ফেরত ও স্থানীয়দের মধ্যে করোনার উপসর্গ বা লক্ষণ পাওয়া যায়নি।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি