LalmohanNews24.Com | logo

৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

মনপুরায় এসএসসি’র ফলাফলে পাশের হার ৯৫, জিপিএ ফাইভ ১৯

মনপুরায় এসএসসি’র ফলাফলে পাশের হার ৯৫, জিপিএ ফাইভ ১৯

ভোলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরায় এবারের এসএসসির ফলাফলে পাশের হার ৯৫। ১৯ জন ছাত্র-ছাত্রী জিপিএ ফাইভ পেয়েছে।

খোজ নিয়ে জানা গেছে, হাজীর হাট মডেল সরকারী মাধ্যমিক বিদ্যালয় থেকে ১১২ জন পরীক্ষায় অংশগ্রহন করে ১১১ জন পাশ করেছে। এছাড়া মনপুরা বালিকা মাধ্যমিক বিদ্যালয় ৫৮ জনের মধ্যে ৫৫জন, মনপুরা মাধ্যমিক বিদ্যালয় ৭৭ জনের মধ্যে ৭২ জন, আন্দির পাড় মাধ্যমিক বিদ্যালয় ৩৯ জনের মধ্যে ৩৭জন, ছমেদপুর বাংলাবাজার মাধ্যমিক বিদ্যালয় ৬৭ জনের মধ্যে ৫৭জন, সাকুচিয়া মাধ্যমিক বিদ্যালয় ১৩৩ জনের মধ্যে ১২২ জন, উত্তর সাকুচিয়া মাধ্যমিক বিদ্যালয় ৫৮ জনের মধ্যে ৫৫ জন এবং চরফৈজুদ্দিন মাধ্যমিক বিদ্যালয় ৬১ জনের মধ্যে ৬১ জন অর্থাৎ শতভাগ পাশ করেছে।

উপজেলার ৮টি মাধ্যমিক বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় ৬০৫ জন অংশগ্রহন করে ৫৭০ জন পাশ করেছে বলে জানা গেছে। যার শতকরা হার প্রায় ৯৫%।

এদিকে উত্তীর্ন পরীক্ষার্থীদের মধ্য থেকে ১৯ জন জিপিএ ফাইভ পেয়েছে। যার মধ্যে হাজীর হাট মডেল সরকারী মাধ্যমিক বিদ্যালয় থেকে সর্বোচ্চ ১৩ জন, মনপুরা মাধ্যমিক বিদ্যালয় থেকে ৪ জন, আন্দির পাড় মাধ্যমিক বিদ্যালয় থেকে ১ জন এবং সাকুচিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে ১ জন জিপিএ ফাইভ পেয়েছে।

এব্যাপারে উপজেলা সদরে অবস্থিত হাজীর হাট মডেল সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন এ প্রতিবেদককে বলেন, বিগত দিনের মত এবছরও আমাদের ছাত্র-ছাত্রীদের ফলাফল আল্লাহর রহমতে ভালো হয়েছে। আমাদের প্রতিষ্ঠান থেকে এবছর ১১২ জন পরীক্ষা দিয়ে মাত্র ১ জন ফেল করলেও জিপিএ ফাইভ পেয়েছে ১৩ জন। ভবিষ্যতেও এর ধারাবাহিকতা রক্ষা করার চেষ্টা চালিয়ে যাবেন বলে তিনি জানান।

এদিকে উপজেলা থেকে এবারের দাখিল পরীক্ষায় ২৩৮ জন পরীক্ষা দিয়ে ২৩১ জন পাশ করেছে। পাশের হার ৯৭। এছাড়া মনপুরা সিনিয়র ফাজিল মাদ্রাসা থেকে ১ জন এবং উত্তর সাকুচিয়া মহিলা দাখিল মাদ্রাসা থেকে ১ জন জিপিএ ফাইভ পেয়েছে বলে জানা গেছে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি