LalmohanNews24.Com | logo

৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০১৯ ইং

মনপুরার মেঘনায় মা ইলিশ রক্ষার অভিযানে ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মনপুরার মেঘনায় মা ইলিশ রক্ষার অভিযানে ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

ভোলার মনপুরার মেঘনায় অবৈধভাবে মা ইলিশ শিকারের অভিযানে বুধবার উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, মৎস্য বিভাগ ও কোষ্টগার্ডের নের্তৃত্বে মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে অবৈধ ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ এর উপস্থিতিতে জব্দকৃত সকল জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে।

মা ইলিশ রক্ষায় সরকার ইলিশের প্রজনন মৌসুম চিহ্নিত করে ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন ইলিশের অভয়াশ্রমগুলোতে মাছ শিকার, মাছ আহরন, বাজারজাতকরন, বিক্রি ও পরিবহন নিষিদ্ধ করেছে। মা ইলিশের নিরাপদ প্রজননের লক্ষে মঙ্গলবার মধ্যরাত থেকে শাহাবাজপুর চ্যানেলের মাছ ধরা নিষিদ্ধ।

সরকার ঘোষিত ২২ দিনের এই অভয়াশ্রম কর্মসূচী বাস্তবায়নে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ তৎপর রয়েছে। নিষেধাঙ্গার সময় কোন জেলে নদীতে মাছ ধরতে পারবেনা। আইন অমান্যকারীকে মৎস্য আইনে সাজা প্রদান করা হবে।
মেঘনায় অভিযান পরিচালনা করার সময় উপজেলা উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ, মৎস্য অফিসার মো: তারিকুল ইসলাম, কোষ্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার মোঃ আশরাফুল ইসলাম, সাংবাদিক ছালাহউদ্দিন উপস্থিত ছিলেন। মেঘনায় অভিযান অব্যাহত রয়েছে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি