LalmohanNews24.Com | logo

১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই নভেম্বর, ২০১৮ ইং

মনপুরার মেঘনায় আটক ১২ জলদস্যুর বিরুদ্ধে মামলা দায়ের

মনপুরার মেঘনায় আটক ১২ জলদস্যুর বিরুদ্ধে মামলা দায়ের

ভোলার মনপুরার মেঘনায় লিটন মাঝির জেলে ট্রলারে হামলা করার সময় এক ট্রলারসহ ১২ জলদস্যুকে আটক করে সংঘবদ্ধ জেলেরা। এই সময় জলদস্যুদের আরেকটি ট্রলার পালিয়ে যায়। খবর পেয়ে রাতেই কোস্টগার্ড ও পুলিশ আটককৃত জলদস্যুদের গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

মঙ্গলবার রাত সাড়ে ৯ টায় উপজেলার মনপুরা ইউনিয়নের জাগলার চর সংলগ্ন মেঘনায় এই ঘটনা ঘটে।

তবে বুধবার সকালে আটককৃত ১২ জলদস্যুর বিরুদ্ধে দস্যুতার অভিযোগে থানায় মামলা করা হয়েছে বলে এ প্রতিবদেক’কে জানান অফিসার ইনচার্জ (ওসি) ফোরকান আলী। তিনি আরো জানান, একটি ট্রলারসহ দস্যুদের কাছ থেকে একটি রাম দা ও একটি ছুরি ছাড়াও বিভিন্ন প্রকারের কাটা জাল ও ৩ ককসেট ইলিশ মাছ জব্দ করা হয়। তবে আটকের পূর্বে দস্যু বাহিনী নদীতে দেশীয় অস্ত্র ফেলে দেয় বলে ধারনা করছে পুলিশ।

আটককৃত দস্যুরা হলেন, মোঃ হাতেম (৪৮), মনিরুল ইসলাম (৩৫), শাহাদাত (৩৮), মোসলেহউদ্দিন (৪৫), ছাদেক (৪৯), নুরুউদ্দিন (৪০), আবুল হোসেন (৪৫), মফিজুল ইসলাম (৪৬), রফিজুল ইসলাম (৭৭), ইসমাইল (৪২), নুরইসলাম (৪৫), রহিম (১৯)। এদের সবার বাড়ি লক্ষীপুর জেলার রামগতি উপজেলার ৩ নং চরগোড়া কাচা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে।

লিটন মাঝি, রাসেদ মাঝি, হেজু মাঝি, লিটন-২, ইব্রাহীম মাঝি জানান, মঙ্গলবার রাতে মেঘনায় মাছ শিকারের সময় দুই ট্রলারে করে দস্যু বাহিনী হামলা চালায়। এই সময় নদীতে পাতা জাল কেটে দিয়ে ট্রলার চালিয়ে ডাক-চিৎকার শুরু করে। দস্যুরা পিছু নেয়। একপর্যায়ে মেঘনায় মাছ শিকারে থাকা রাসেদ মাঝি, হেজু মাঝি, লিটন-২, ইব্রাহীম মাঝিসহ কমপক্ষে ১৫ ট্রলার একত্রিত হয়ে দস্যুদের ধাওয়া শুরু করে। পরে দস্যুদের একটি ট্রলার ঘিরে ফেলে ১২ দস্যুদের আটক করা হয়। এই সময় দস্যু বাহিনী দেশীয় অস্ত্র নদীতে ফেলে দেয়। তবে দস্যুদের অপর ট্রলারটি পালিয়ে যায়। পরে কোস্টগার্ড ও পুলিশ আটককৃত দস্যুদের গ্রেফতার করে নিয়ে যায়।

এছাড়াও অন্যান্য জেলেরা জানান, এই দস্যু বাহিনী প্রতিদিনই দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ট্রলারে এসে ভয় দেখিয়ে মাছ, জাল লুট করে নিয়ে যায়।

মনপুরা কোস্টগার্ডের স্টেশন কমান্ডার আবদুল আজিজ জানান, মঙ্গলবার রাতে মেঘনায় অভিযানের সময় দস্যু বাহিনীর হামলার খবর পাই। পরে জাগলার চর সংলগ্ন মেঘনায় সংঘবদ্ধ জেলেদের কাছ থেকে আটককৃত ১২ দস্যুকে গ্রেফতার করা হয় বলে তিনি জানান।

হাসান পিন্টু


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি