LalmohanNews24.Com | logo

২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

মঙ্গল সিকদারে শেষ হয়েছে ৩ দিনের বার্ষিক ইছালে ছাওয়াব ও দোয়ার মাহফিল

মঙ্গল সিকদারে শেষ হয়েছে ৩ দিনের বার্ষিক ইছালে ছাওয়াব ও দোয়ার মাহফিল

জাহিদুল ইসলাম দুলালঃ লালমোহন ধলীগৌর নগর ইউনিয়নের মঙ্গল সিকদার বাজার সংগলœ আলমাস মিয়ার বাড়ীর দরজায়, আলমাস মিয়া জামে সমজিদ ও নুরুন্নবী চৌধুরী এতিম খানা প্রঙ্গনে (শুক্রবার থেকে রবিবার পর্যন্ত) শেষ হয়েছে ৩ দিনের বার্ষিক ইছালে ছাওয়াব ও দোয়ার মাহফিল। প্রথম দিন শুক্রবার প্রধান অতিথি হিসাবে উক্ত মাহফিলে উপস্থিত ছিলেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ¦ নূরুন্নবী চৌধুরী শাওন। প্রধান অতিথি তার বক্তেব্যে বলেন এই সরকারের অধীনে সবাই যার যার ধর্ম পালন করছে। কেউ কাউকে বাধা প্রদান করছে না। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশে প্রথম ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। অথচ আগে বিএনপি জামাত বলত আওয়ামীলীগ ক্ষমতায় আসলে মানুষ স্বাধীন ভাবে ধর্ম পালন করতে পারবে না। দেশে ইসলাম থাকবে না। আজ তাদের সে সব কথা মিথ্যায় পরিনত হয়েছে। আওয়ামীলীগ সরকারের আমলেই সবচেয়ে বেশী ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হচ্ছে।

আলহাজ্ব হুমায়ুন মিয়ার সভাপতিত্বে ১ম দিন শুক্রবার ওয়াজ করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, পীরে তরিকত বাটামারার পীর আলহাজ্ব হযরত মাওলানা মহিবুল্লাহ। ২য় দিন শনিবার ওয়াজ করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, ঢাকার মুগদাপাড়া মদিনাবান কেন্দ্রীয় শাহী জামে মসজিদের খতিব, ঢাকা যাত্রাবাড়ীর দারুল হাব্বি জামিয়া ইসলামিয়া কুতুবখালীর মহাপরিচালক, আলোচক বিটিবি, স্যাটেলাইট, চ্যানেল সমূহ ও বাংলা টেলিভিশন লন্ডন, হযরত মাওলানা তাজুল ইসলাম (চাঁদপুরী)। ৩য় ও শেষ দিনে ওয়াজ ও দোয়া পরিচালনা করেন ঢাকার মোহাম্মদপুরের কৃষিমার্কেট তাহেরিয়া জামে সমজিদ এর খতিব, অধ্যক্ষ কাদেরিয়া তাহেরিয়া আলীম মাদরাসা, খিলগাঁও ঢাকা, মুফতি খন্দকার সাইফুল ইসলাম বাগদাদি। বিশেষ বক্তা হিসাবে ওয়াজ ও নছিয়ত করেছেন আলমাছ মিয়া জামে মসজিদের খতিব মাওলানা মোঃ সাদেক, তজুমদ্দিন ফাজেল মাদরাসার প্রভাষক হাফেজ মাওলানা আনোয়ার উল্লা, তজুমদ্দিন উপজেলা মসজিদের খতিব ও তজুমদ্দিন ফাজেল মাদরাসার আরবী প্রভাষক হযরত মাওলানা নাসরুল্লা হামিদী।

৩য় ও শেষ দিনে আলমগীর শাহ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলার চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, লালমোহন উপজেলার ভাইস চেয়ারম্যান ফকরুল আলম হাওলাদার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম অরুন, ও জেলা পরিষদ সদস্য মনির হাওলাদার প্রমূখ।

 

হাসান পিন্টু

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি