LalmohanNews24.Com | logo

১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

মঙ্গলসিকদারে কাল থেকে দুর্গা পূঁজা শুরু

বিজ্ঞাপন

মঙ্গলসিকদারে কাল থেকে দুর্গা পূঁজা শুরু

ভোলার লালমোহনের মঙ্গলসিকদার বাজারে হরি সাধুর মন্দির প্রাঙ্গণে সার্বজনীন দুর্গাপূজার প্রতিমা তৈরীর কাজ শেষ। নির্ঘুম রাত কাটিয়ে দীর্ঘ প্রায় ১৫ দিন ধরে প্রতিমা শিল্পীরা প্রতিমা তৈরীর কাজ করছেন । মন্দির প্রাঙ্গন করা হয়েছে নানান রংঙ্গের আলোক সজ্জা। নিরাপত্তা নিশ্চিত করনে জন্য নেয়া হয়েরেছ নিজেদের উদ্যোগ (স্বেচ্ছাসেবক) ও প্রশাসনিক ব্যবস্থা। পুজার জন্য পুরোপুরি প্রস্তুত করা হয়েছে মন্দিরটি জানালেন মন্দিরের দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি পবন কান্তি শীল।

তিনি আরও বলেন এবছর প্রতিমা তৈরী করার জন্য রাজবাড়ী থেকে পাল আনা হয়েছে। পালেরা দীর্ঘ ১৫ দিন ধরে প্রায় ২৪ ঘন্টা দিন রাতে কাজ করে এখন প্রতিমার কাজ শেষ করেছেন। আগামীকাল ১৫ অক্টোবর ষষ্ঠী থেকে পুজা শুরু। ১৬ অক্টোবর দুর্গা সপ্তমী। ১৭ অক্টোবর দুর্গা মহাঅষ্টমী। ১৮ অক্টোবর দুর্গা মহানবমী এবং ১৯ অক্টোবর বিজয়া দশমী। বিজয়াদশমী কৃত্য শেষে কুলাচারানুসারে বিসর্জনান্তে অপরাজিতা পূজা ও দেবীর দোলায় গমন এবং বিসর্জন। এ বছর দেবী ঘোটকে আগমন করবেন এবং দোলায় গমন করবেন।

মঙ্গলসিকদার সার্বজনীন দুর্গাপূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক দিপক চন্দ্র বিশ্বাস বলেন এলাকার বাজারের বিশেষ করে হিন্দু সম্পদায় ও বর্তমান সরকারের সহযোগিতায় আমরা প্রতি বছর দুর্গাপুজা পালন করে থাকি। দশ প্রহরন দায়িনী, সর্বমঙ্গলদায়িনী, জগৎজননী শ্রীশ্রী দেবী দুর্গার। কামনা করি দুঃখী মানুষের চির কল্যান। মায়ের করুনা ধারা সকলের উপর বর্ষিত হোক। সার্বজনীন দুর্গাপুজা উদযাপন কমিটির পক্ষ থেকে সকলকে জানাই কৃষ্ণপ্রীতি ও শারদ শুভেচ্ছ।

সম্পাদনায়: হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি