LalmohanNews24.Com | logo

৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে মে, ২০১৯ ইং

মঙ্গলবার শ্রীলংকায় রাষ্ট্রীয় শোক ঘোষণা

মঙ্গলবার শ্রীলংকায় রাষ্ট্রীয় শোক ঘোষণা

ভয়াবহ সিরিজ বিস্ফোরণের ঘটনায় মঙ্গলবার রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে শ্রীলংকা। শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা সোমবার এ ঘোষণা দেন।

শ্রীলংকার স্থানীয় সংবাদমাধ্যম নিউজ ফার্স্ট জানায়, গির্জা ও হোটেলগুলোতে নৃশংস হামলায় হতাহতদের জন্য ২৩ এপ্রিল জাতীয় শোক দিবস ঘোষণা করা হয়েছে।

এর আগে ভয়াবহ এ সিরিজ বিস্ফোরণের ঘটনায় আন্তর্জাতিক যোগসূত্র রয়েছে বলে মন্তব্য করেছেন শ্রীলংকার স্বাস্থ্যমন্ত্রী ও মন্ত্রিসভার মুখপাত্র রজিথা সেনারত্ন।

কলম্বোয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি বলেন, আমরা বিশ্বাস করি না যে, এমন ভয়াবহ হামলা শুধু দেশের ভেতরে সীমাবদ্ধ একটি গোষ্ঠী চালিয়েছে। আন্তর্জাতিক নেটওয়ার্ক ছাড়া এসব হামলা সফল হতে পারতো না। হামলায় হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়া হবে বলেও জানিয়েছেন শ্রীলংকার মন্ত্রীসভার এ মুখপাত্র।

তিনি জানান, মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে, নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়া হবে। নিহতদের অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য এক লাখ রুপি করে দেওয়া হবে। আহতদেরও ক্ষতিপূরণ দেয়া হবে। তাছাড়া বোমার আঘাতে ক্ষতিগ্রস্থ গির্জাগুলো মেরামতের জন্যও সরকারিভাবে তহবিল দেওয়া হবে।

রোববার ইস্টার সানডেতে শ্রীলংকার তিনটি গির্জা, তিনটি হোটেলসহ অন্তত আটটি স্থানে পরপর বোমা হামলা হয়। হামলায় ২৯০ জন ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে ৩৬ জন বিদেশি নাগরিক। আহত পাঁচ শতাধিক।

গতকাল ছিল খ্রিস্টান সম্প্রদায়ের অন্যতম বড় উৎসব ইস্টার সানডে। হামলার সময় তিন গির্জায় ইস্টার সানডের প্রার্থনা চলছিল।

এদিকে হামলার ঘটনায় কলম্বোর একটি বাড়িতে পুলিশের অভিযানে সাত ব্যক্তিকে আটকের খবর পাওয়া গেছে। এ সময় তিন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। তবে এখন পর্যন্ত ২৪ জনকে আটকের খবর জানানো হয়েছে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি