LalmohanNews24.Com | logo

২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | ১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় তাইওয়ানে নিহত অন্তত ৩৬

ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় তাইওয়ানে নিহত অন্তত ৩৬

তাইওয়ানে টানেলের মধ্যে ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় এপর্যন্ত ৩৬ জন নিহত এবং ৭২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। দ্বীপটিতে গত ৪০ বছরের মধ্যে এটাই সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। খবর রয়টার্সের।

জানা যায়, বহু পর্যটক ও লম্বা ছুটিতে ঘরমুখো মানুষদের নিয়ে ট্রেনটি তাইপেই থেকে তাইতুং যাচ্ছিল। পথিমধ্যে হুয়ালিয়েন এলাকার কাছাকাছি একটি টানেলের মধ্যে লাইনচ্যুত হয় সেটি।

গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, দুর্ঘটনায় ট্রেনের বগিগুলো ছিন্নবিচ্ছিন্ন ও বেশ কয়েকটি দুমড়েমুচড়ে গেছে। উদ্ধারকারীরা সেখানে আটকেপড়াদের উদ্ধারে প্রাণান্ত চেষ্টা করছেন।

এ দিন সকাল সাড়ে ৯টা নাগাদ সমুদ্র তীরবর্তী শহর হুয়ালিয়েনের কাছে ঘটনাটি ঘটে । তাইওয়ানের প্রেসিডেন্টের দফতর থেকে ভয়াবহ এই দুর্ঘটনার ঘটনায় শোকপ্রকাশ করা হয়েছে । এই মুহূর্ত যত শীঘ্র সম্ভব উদ্ধারকাজ শেষ করার দিকে জোর দেওয়া হচ্ছে বলেও জানিয়েছে প্রেসিডেন্ট দফতর ।

স্থানীয় নিউজ ওয়েবসাইট সূত্রে জানা গিয়েছে, কমপক্ষে অন্তত ৭২ জনের আটকে থাকার সম্ভবনা রয়েছে টানেলের মধ্যে । দুর্ঘটনাটি মাটির নীচে সুড়ঙ্গের মধ্যে ঘটায় উদ্ধারকাজ বারবার বাধাপ্রাপ্ত হচ্ছে । টানেলের মধ্যে ট্রেনের সব কামড়া গুলি পাল্টি খেয়ে দুমড়ে মুচড়ে গিয়েছে । এখনও পর্যম্ত মাত্র দু’টি বগি উদ্ধার করা সম্ভব হয়েছে ।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি