LalmohanNews24.Com | logo

৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং

ভোলা-৩ আসনে বিএনপির মনোনয়ন পাওয়া কামাল হোসেনকে নিয়ে আলোচনার ঝড়

ভোলা-৩ আসনে বিএনপির মনোনয়ন পাওয়া কামাল হোসেনকে নিয়ে আলোচনার ঝড়

ভোলা-৩ আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন মোঃ কামাল হোসেন। কে এই কামাল হোসেন তা নিয়ে মিডিয়া অঙ্গনসহ সর্বত্র আলোচনার ঝড় চলছে। এ আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদও বিএনপির মনোনয়ন পেয়েছেন। মেজর হাফিজের পাশাপাশি মনোনয়ন পাওয়া কামাল হোসেনকে নিয়ে সকলের উৎসাহ ও কৌতুহল দেখা দিয়েছে। এই কামাল হোসেন লালমোহন বদরপুর ইউনিয়নের বাসিন্দা। পেশায় সুপ্রীম কোর্টের আইনজীবি তিনি। এডভোকেট কামাল হোসেন নামেই বিএনপির শীর্ষ পর্যায়ে পরিচিত। লালমোহন বদরপুর ইউনিয়নের কৃতি সন্তান এডভোকেট কামাল হোসেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সময়ের তুখোড় ছাত্রনেতা বাংলাদেশ সুপ্রীমকোর্ট বার এর সাবেক নির্বাচিত সদস্য, জাতীয়তাবাদী আইনজিবী ফোরাম সুপ্রীম কোর্ট শাখার যুগ্ন সাধারন সম্পাদক সৎ ও ক্লিন ইমেজধারী মেধাবী আইনজিবী নেতা কামাল হোসেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত মনোনয়নের চিঠি বিএনপির গুলশান কার্যালয় হতে তিনি সংগ্রহ করেন। তার মনোনয়ন পাওয়ার সংবাদ টিভি চ্যানেলের স্ক্রলে ও অনলাইন মিডিয়ায় প্রকাশ হওয়ার সাথে সাথে তার নিজ জম্মভুমি বদরপুর ইউনিয়নের সাধারন জনগন রাজনৈতিক ভেদাভেদ ভুলে গিয়ে আনন্দ উল্লাস করতে থাকে।

লালমোহন ও তজুমুদ্দিনে তার সমর্থক অনুসারীদের উচ্ছাস করতে দেখা যায়। সৎ ও ক্লিন ইমেজধারী আইনজিবী নেতা কামাল মনোনয়ন পাওয়ায় সাধারন বিএনপি নেতা কর্মীরা স্বস্তি প্রকাশ করেন। বিএনপির হাইকমান্ড সুত্রে জানা যায় ১/১১এ তিনি মুলধারার রাজনীতির সাথে নির্ভীকভাবেই সম্পৃক্ত থেকেছেন। জরুরী অবস্থায় দলের দুঃসময়ে বিএনপির আটক নেতা কর্মীদের পক্ষে আইনী লড়াই করে হাইকমান্ডের অনেক নেতার নজরে আসেন ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমানের আস্থা অর্জন করতে সক্ষম হন। বিগত আ’লীগের দুই মেয়াদে মামলায় জর্জরিত বিএনপির অসংখ্য নেতা কর্মীদের তিনি সাধ্যমত আইনী সহায়তা দেন। দলের দুঃসময়ে ও ক্রান্তিলগ্নে তার ভুমিকায় সন্তুস্ট বিএনপির হাইকমান্ড সহ সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। বিগত সময়ে দলে তার অবদান বিবেচনায় নিয়ে নির্বাচনী এলাকা লালমোহন তজুমুদ্দিনে বিএনপির নেতা কর্মীদের নিকট ক্লিন ইমেজ থাকায় তারেক রহমানের নির্দেশে তাকে মুল্যায়ন করা হয়েছে বলে জানা গেছে।

সুপ্রীম কোর্ট অঙ্গনেও আইনজিবী নেতা হিসেবে তার পরিচ্ছন্ন ভাবমুর্তি রয়েছে। বিনয়ী, কর্মীবান্ধব অমায়িক ব্যবহার ও অসাধারন সাংগঠনিক দক্ষতার অধিকারী আইনজিবী নেতা কামালের ক্যারিশমা দেখার অপেক্ষায় রয়েছে লালমোহন ও তজুমুদ্দিনবাসী। মনোনয়নের চুড়ান্ত চিঠি পেয়ে মহান আল্লাহর নিকট শোকরিয়া জ্ঞাপন করে সাংবাদিকদের আইনজিবী নেতা কামাল বলেন, আমি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমান ও বিএনপির হাইকমান্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।  আমার নির্বাচনী এলাকা লালমোহন ও তজুমুদ্দিনের সাধারন জনগন ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারলে ধানের শীষের পক্ষে নিরব ভোট বিপ্লব হবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য ভোলা-৩ আসনে বিএনপি হতে ৫ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করে জমা দেন। তাদের মধ্য বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বর্ষীয়ান জননেতা সাবেক মন্ত্রী আলহাজ্ব মেজর অবঃ হাফিজ উদ্দীন আহম্মেদ বীর বিক্রম ও  সুপ্রীমকোর্ট আইনজিবী নেতা আ্যাডঃ কামাল হোসেন চুড়ান্ত মনোনয়নের চিঠি পেয়েছেন। বিএনপির হাইকমান্ড সুত্রে জানা যায় কিছু আসনে বিএনপির দুজন করে প্রার্থীকে মনোনয়নের চুড়ান্ত চিঠি প্রদান করা হয়েছে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি