LalmohanNews24.Com | logo

৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০১৯ ইং

ভোলায় ১১৭২ শিক্ষার্থীর বৃত্তি লাভ

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : এপ্রিল ০৫, ২০১৮, ১৯:০৯

ভোলায় ১১৭২ শিক্ষার্থীর বৃত্তি লাভ

এম. শরীফ হোসাইন, অতিথি প্রতিবেদকঃ ভোলায় ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ১ হাজার ১শ’ ৭২ জন শিক্ষার্থী বৃত্তি লাভ করেছে। এরমধ্যে ট্যালেন্টপুলে ৪৫৫, সাধারণে ৬৮৯ এবং সম্পূরকে ২৪ জন। সম্প্রতি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ ফলাফল প্রকাশ করে।

সূত্রে জানা গেছে, সারাদেশের ন্যায় ২০১৭ সালে ভোলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। যে সকল শিক্ষার্থীরা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে তাদের মধ্য থেকে গত ৩ এপ্রিল বৃত্তির ফলাফল প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এতে ভোলায় ১ হাজার ১শ’ ৭২ জন শিক্ষার্থী বৃত্তি লাভ করেছে। এরমধ্যে ট্যালেন্টপুলে ৪৫৫, সাধারণে ৬৮৯ এবং সম্পূরকে ২৪ জন। ট্যালেন্টপুলের মধ্যে ২২৬ জন বালক, ২২৯ জন বালিকা ও সাধারণে ৩৪১ জন বালক, ৩৪৮ জন বালিকা এবং সম্পূরকে ১২ জন বালক ও ১২ জন বালিকা রয়েছে।

ভোলা সদর উপজেলায় ২৩৬ জন বৃত্তি লাভ করেছে। তারমধ্যে ট্যালেন্টপুলে ৯৯ এবং সাধারণে ১৩৭ জন। বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ট্যালেন্টপুলে ৪৯ জন বালক, ৫০ জন বালিকা এবং সাধারণে ৬৮ জন বালক ও ৬৯ জন বালিকা।
দৌলতখান উপজেলায় ১৬০ জন বৃত্তি লাভ করেছে। তারমধ্যে ট্যালেন্টপুলে ৪৯ এবং সাধারণে ১০৫ জন। বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ট্যালেন্টপুলে ২৪ জন বালক, ২৫ জন বালিকা এবং সাধারণে ৫২ জন বালক, ৫৩ জন বালিকা। এছাড়া সম্পূরকে ৩ জন বালক এবং ৩ জন বালিকা।

বোরহানউদ্দিন উপজেলায় ১৭২জন বৃত্তি লাভ করেছে। তারমধ্যে ট্যালেন্টপুলে ৬১ এবং সাধারণে ৯৩ জন। বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ট্যালেন্টপুলে ৩০ জন বালক, ৩১ জন বালিকা এবং সাধারণে ৪৫ জন বালক, ৪৮ জন বালিকা। এছাড়া সম্পূরকে ৯ জন বালক ও ৯ জন বালিকা।

তজুমদ্দিন উপজেলায় ৬৩ জন বৃত্তি লাভ করেছে। তারমধ্যে ট্যালেন্টপুলে ৩০ এবং সাধারণে ৩৩ জন। বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ট্যালেন্টপুলে ১৫ জন বালক, ১৫ জন বালিকা এবং সাধারণে ১৬ জন বালক, ১৭ জন বালিকা।

লালমোহন উপজেলায় ১৮৭ জন বৃত্তি লাভ করেছে। তারমধ্যে ট্যালেন্টপুলে ৭৬ এবং সাধারণে ১১১ জন। বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ট্যালেন্টপুলে ৩৮ জন বালক, ৩৮ জন বালিকা এবং সাধারণে ৫৬ জন বালক, ৫৫ জন বালিকা।

চরফ্যাশন উপজেলায় ৩০৭ জন বৃত্তি লাভ করেছে। তারমধ্যে ট্যালেন্টপুলে ১২৪ এবং সাধারণে ১৮৩ জন। বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ট্যালেন্টপুলে ৬২ জন বালক, ৬২ জন বালিকা এবং সাধারণে ৯১ জন বালক, ৯২ জন বালিকা।
মনপুরা উপজেলায় ৪৩ জন বৃত্তি লাভ করেছে। তারমধ্যে ট্যালেন্টপুলে ১৬ এবং সাধারণে ২৭ জন। বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ট্যালেন্টপুলে ৮ জন বালক, ৮ জন বালিকা এবং সাধারণে ১৩ জন বালক, ১৪ জন বালিকা।

ফলাফলের ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নিখিল চন্দ্র হালদারের সাথে যোগাযোগ করলে তিনি এ প্রতিনিধিকে জানান, ভোলায় সমাপনি পরীক্ষায় যে সকল শিক্ষার্থীরা বৃত্তি লাভ করেছে তা অভুতপূর্ব। আমাদের শিক্ষক ও কর্মকর্তার সল্পতা রয়েছে তাই সঠিকভাবে ক্লাস নেয়া এবং পর্যাপ্তভাবে মনিটরিং করা যাচ্ছে না। যদি আরো এ সকল সল্পতা না থাকতো তাহলে আরো ভালো ফলাফল করতো শিক্ষার্থীরা।

হাসান পিন্টু

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি