LalmohanNews24.Com | logo

৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ভোলায় ১০ ব্যবসায়ীর জেল-জরিমানা

ভোলায় ১০ ব্যবসায়ীর জেল-জরিমানা

ভোলা প্রতিনিধি: ভোলায় পবিত্র মাহে রমজান উপলক্ষে জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক এর নির্দেশে চলছে মোবাইল কোর্ট পরিচালনা। ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে রমজানের আগে দফায় দফায় জেলা প্রশাসক ও পুলিশ সুপার বৈঠক করেছেন এবং রমজানের আগের দিন সোমবার বিকালে বাজার মনিটরিং করেছেন জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক। এই সময় সকল ব্যবসায়ীদের মূল্যের তালিকা ও ভেজালমুক্ত রাখার নির্দেশ দিয়েছেন তিনি। কিন্তু ভোলা শহরের ফল ব্যবসায়ীরা তা অমান্য করে পচা ও ভেজাল মিষিয়ে খেজুর বিক্রি এবং বেশি দামে মাংস বিক্রির অভিযোগ ১০ ব্যবসায়ীকে জেল-জরিমানা প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। ভিন্ন ভিন্ন অভিযানে এ জেল-জরিমানা প্রদান করা হয়।

সূত্রে জানা গেছে, মাহে রমজান উপলক্ষে বাজার মনিটরিং করছে জেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সন্ধ্যার আগ মুহুর্তে পচা ও ভেজাল মিশিয়ে খেজুর বিক্রির সময় হাতে নাতে ৩ ব্যবসায়ীকে ধরেন ভোক্তা অধিকার এর সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান। এ সময় তাদেরকে আটক করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবুল হাসনাত খাঁন ৩ ব্যবসায়ীকে ভোক্তা অধিকার ২০০৯ এর ৫১ ধারায় ৬ মাসের কারাদন্ড দিয়েছেন। আটককৃত ফল ব্যবসায়ীরা হলেন মোঃ রুহুল আমিন মিয়ার পুত্র মোঃ শহিদুল ইসলাম, রফিউদ্দিন এর পুত্র মিজানুর রহমান, ছালাউদ্দিন এর পুত্র সাইফুল। ৩ জনই ভোলার সদরের ধনিয়া, বাপ্তা ও পশ্চিম ইলিশার বাসিন্দা।

এছাড়া দুপুরে অপর একটি অভিযানে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে মাংস বিক্রি করার দায়ে সাতজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১১টার দিকে শহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওসার হোসেন তাদের জরিমানা করেন। জরিমানাকৃত ব্যবসায়ীরা হলেন- গরুর মাংস বিক্রেতা মো. জাফর (৫০), মো. জাহিদ (২৮), আব্দুল রাজ্জাক (৫৫) ও মুরগির মাংস বিক্রেতা মো. কামাল (২৪), মো. হাসান (২৫), মাসুদ (২৮), এবং আবু তাহের (৩২)।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওসার হোসেন জানান, এই ব্যবসায়ীয়রা নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে গরু ও মুরগির মাংস বিক্রি করার সময় তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ জন গরুর মাংস বিক্রেতাকে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা এবং ৪ জন মুরগির মাংস বিক্রেতাকে ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি আরও জানান, রমজানে বাজারের নিত্য প্রয়োজনী দ্রব্যেমূল্য নিয়ন্ত্রণে রাখতে আমাদের অভিযান অব্যহত থাকবে। এসময় উপস্থিত ছিলেন, ভোলা জেলা ভোক্তা অধিকারের সেক্রেটারি সোলাইমান, এএসআই সুমন, কনেস্টটেবল সজল প্রমুখ।

উল্লেখ্য, গত রোববার রমজান মাসে বাজার নিয়ন্ত্রণে রাখতে ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক ব্যবসায়ীদের সঙ্গে সভা করে আলাপ-আলোচনার মাধ্যমে সকল পণ্যের মূল্য নির্ধারণ করেন। এ সময় ভোলার ব্যবসায়ী সমিতির সদস্যসহ সকল ব্যবসায়ী উপস্থিত ছিলেন। সভায় গরুর মাংস প্রতিকেজি ৫০০ টাকা ও ফার্মের কক মুরগি প্রতিকেজি ২৫০ টাকা দাম নির্ধারণ করা হয়। কিন্তু কিছু কিছু ব্যবসায়ী এর চেয়ে বেশি মূল্যে মাংস বিক্রি করছেন।

লালমোহননিউজ/ হাসান পিন্টু

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি