LalmohanNews24.Com | logo

১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলায় লটারিতে মেয়েদের স্কুলে ছেলেদের ভর্তির সুযোগ

ভোলায় লটারিতে মেয়েদের স্কুলে ছেলেদের ভর্তির সুযোগ

ভোলাসরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে লটারি পদ্ধতিতে ভর্তির সুযোগ পেয়েছে এক ছেলে শিক্ষার্থী। গত কয়েকদিন ধরে বিষয়টি নিয়ে শহর জুড়ে চলছে নানা আলোচনা-সমালোচনা।
এছাড়া তৃতীয় ও ষষ্ঠ শ্রেণির ফলাফল শিটে ১৭ শিক্ষার্থীর নাম এক শব্দে রয়েছে। এই এক শব্দের নাম আসা শিক্ষার্থীরা একাধিক আবেদন করেছে বলে ধারনা করা হচ্ছে। বৃহস্পতিবার থেকে ওই স্কুলের ভর্তি ফরম বিক্রি শুরু হলে অভিভাবকরা এ বিষয়গুলো প্রধান শিক্ষককে অবহিত করেন।
জানা যায়, করোনার কারণে এ বছর দেশের সরকারি বিদ্যালয়গুলোতে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে লটারিতে। গত ১১ জানুয়ারি অনলাইনে ভর্তির ফলাফল প্রকাশ করা হয়। এতে ফলাফল শিটে মোঃ নিহাদ হোসেন তামিম নাসম এক ছেলে শিক্ষার্থীর নাম চলে আসে। তামিম তৃতীয় শ্রেণিতে ডে শিফটে ভর্তির সুযোগ পেয়েছে।
এ বছর সরকারি স্কুলে লটারির মাধ্যমেই যেহেতু ভর্তির যোগ্যতা নির্ধারণ হয়েছে, তাই বালিকা বিদ্যালয়ে চান্স পাওয়া এই ছাত্রকে ভর্তি করা হবে কি না জানতে চাইলে ভোলা সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, মেয়েদের স্কুলে ছেলেদের ভর্তির বিষয়টি অবাস্তব। আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। বিষয়ে সিদ্ধান্ত নেবে শিক্ষা মন্ত্রণালয়। এখানে আমাদের বলার কিছু নেই।
এদিকে অনলাইনে ভর্তির আবেদ শুরু হওয়ার পর থেকেই এক শিক্ষার্থী একাধিক আবেদন করছে বলে অভিযোগ ওঠে। লটারির ফল প্রকাশের পর তালিকায় ১৭ শিক্ষার্থীর নাম এক শব্দে আসায় অভিযোগ আরো জোড়ালো হয়। যেমন-জুঁই, জারা, তাহা, আফিন ইত্যাদি। এতে করে অনেকে মেধাবি শিক্ষার্থী লটারির রেসে বাদ পড়েছেন বলে ধারনা করা হচ্ছে।
Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি