LalmohanNews24.Com | logo

২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস দিবস পালিত

ভোলায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস দিবস পালিত

ভোলা প্রতিনিধি ॥ “জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতিসহ ১৪ দফা দাবী মানতে হবে” এই স্লোগানকে সামনে রেখে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে স্বাধীনতার ৪৭ বছর ও আমাদের গণমাধ্যম শীর্ষক আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (০৩ মে) ভোলা প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ভোলা জেলা শাখার আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে একটি র‌্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা প্রেসক্লাবের আহ্বায়ক ও বিটিভি জেলা প্রতিনিধি প্রবীন সাংবাদিক এম এ তাহের। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এর সভাপতি ও এনটিভি জেলা প্রতিনিধি মোঃ আফজাল হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইন্ডিপেডেন্ট পত্রিকার জেলা প্রতিনিধি আলহাজ্ব এ্যাড: কামাল উদ্দিন সুলতান, দৈনিক সংবাদ ও শাহানামার জেলা প্রতিনিধি মোকাম্মেল হক মিলন, আরটিভি ও দৈনিক যুগান্তর এর জেলা প্রতিনিধি অমিতাভ রায় অপু, ভোলা প্রেসক্লাবের সাবেক সম্পাদক ও যমুনা টিভি জেলা প্রতিনিধি সামস-উল আলম মিঠু, মাছরাঙ্গা ও জনকণ্ঠ ভোলা প্রতিনিধি হামিদুর রহমান হাসিব, দৈনিক ভোলার বাণী সম্পাদক মুহাঃ মাকসুদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এর সাধারন সম্পাদক ও এসএ টিভি জেলা প্রতিনিধি এ্যাডভোকেট সাহাদাত শাহিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন ৭১ টিভি জেলা প্রতিনিধি মোঃ কামরুল ইসলাম।

এসময় আরও বক্তব্য রাখেন, জীবনপূরাণ আবৃত্তি সংসদের সভাপতি মশিউর রহমান পিংকু, চ্যানেল-২৪ এর জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু, দৈনিক ভোরের কাগজ জেলা প্রতিনিধি এইচএম নাহিদ, ভোলার সংবাদ ডটকম এর সম্পাদক ও ভোরের পাতা জেলা প্রতিনিধি মোঃ ফরহাদ হোসেন, এটিএন বাংলা ও কালের কন্ঠ জেলা প্রতিনিধি রাশেদ হোসেন রুবেল, দৈনিক তৃতীয় মাত্রা জেলা প্রতিনিধি ইয়াছিনুল ঈমন প্রমুখ। দৈনিক আজকের ভোলার সহ-সম্পাদক এম শাহরিয়ার জিলন এর উপস্থাপনায় এসময় আরও উপস্থিত ছিলেন, দৈনিক কালবেলা জেলা প্রতিনিধি প্রভাষক মনিরুল ইসলাম, ভোলা নিউজ টুয়েন্টিফোরডটনেট এর প্রকাশক ও দৈনিক দক্ষিণের মুখ এর জেলা প্রতিনিধি আরিফ উদ্দিন রনি, দৈনিক সংবাদ প্রতিদিনি ও দক্ষিণাঞ্চল এর জেলা প্রতিনিধি মোঃ ইকরামুল আলম, বাংলা টিভি জেলা প্রতিনিধি জুয়েল সাহা, ভোলা নিউজ টুয়েন্টিফোরডটনেট এর নির্বাহী সম্পাদক রাকিব উদ্দিন অমি, দৈনিক আজকের ভোলার স্টাফ রিপোর্টার ও প্রকৃতির সংবাদ এর জেলা প্রতিনিধি এম মইনুল হোসেন, আজকের দেশ কন্ঠ এর প্রতিনিধি ইমরান হোসেন, তরঙ্গ নিউজ এর জেলা প্রতিনিধি ও ভোলার বাণীর স্টাফ রিপোর্টার ইয়ামিন হোসেন প্রমুখ। এসময় বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা অপসাংবাদিকতা রোধ ও সাংবাদিকতার নীতিমালা এবং ওয়েজ বোর্ড অনুযায়ী সাংবাদিকদের বেতন নির্ধারণ করার দাবী জানান এবং বিশ্ব মুক্ত গনমাধ্যম দিবস রাষ্ট্রীয় স্বীকৃতি ঘোষণা করার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান। প্রেসক্লাবের সাবেক সাধারণ সামছুল আলম মিঠু তার বক্তব্যে বলেন, বর্তমান সবচেয়ে বড় গণমাধ্যম হলো সামাজিক যোগাযোগ এবং যারা নতুন সাংবাদিকতায় এসেছেন আমরা তাদের সহযোগীতা ও ¯েœহ দিয়ে সাংবাদিকতায় সুযোগ দেওয়া জরুরী। তিনি আরো বলেন, দল মত থাকতেই পারে কিন্তু, সাংবাদিকতার ক্ষেত্রে আমাদের ঐক্য জরুরী।

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি