LalmohanNews24.Com | logo

১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ-ব্যানার ছিনতাই-আটক-২।। আহত-১৫

ভোলায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ-ব্যানার ছিনতাই-আটক-২।। আহত-১৫

এম. শরীফ হোসাইন, ভোলাঃ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ‘জিয়া অরফানেজ ট্রাস্ট’ দুর্নীতি মামলায় সাজা দেয়ার প্রতিবাদে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচীর অংশ হিসেবে ভোলা জেলা বিএনপি মানববন্ধন করতে গেলে এ সময় পুলিশ মানববন্ধনে লাঠিচার্জ করে ও ব্যানার ছিনিয়ে নেয়। এঘটনায় বিএনপির নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করলে সেখান থেকে ২ জনকে আটক করে পুলিশ। লাঠিচার্জে বিএনপির অন্তত ১৫ নেতা-কর্মী আহত হয়েছেন।

সূত্রে জানা যায়, কেন্দ্রীয় বিএনপির কর্মসূচীর অংশ হিসেবে ভোলা জেলা বিএনপি মানববন্ধনের চেষ্টা করে। বেলা সাড়ে ১১টায় জেলা বিএনপির সভাপতি কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য আলহাজ¦ গোলাম নবী আলমগীরের নেতৃত্বে কয়েক শতাধিক নেতা-কর্মী শহরের মহাজনপট্টিস্থ্য রাস্তায় মানববন্ধন করে। মানববন্ধন চলাকালীন সময়ে পুলিশ এসে অতর্কিত হামলা চালিয়ে ছিনিয়ে ব্যানার ছিনিয়ে নেয়। এ সময় নেতা-কর্মীরা বাঁধা দিলে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়ার চেস্টা করে। মানববন্ধন করতে না দেয়া ও ব্যানার ছিনিয়ে নেয়ার প্রতিবাদে নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করে। এসময় পুলিশ পুনরায় চাটিচার্জ ছত্রভঙ্গ করে দেয়। বিক্ষোভ মিছিল থেকে পুলিশ যুবদল নেতা আব্দুল কাদের সেলিম ও পৌর যুবদলের সভাপতি ফারুক সিকদারকে আটক করে। পুলিশের লাঠিচার্জে বিএনপির অন্তত ১৫ নেতা-কর্মী আহত হয়েছেন এমন দাবী নেতৃবৃন্দের।

এ রিপোর্ট লেখা (বিকাল সাড়ে ৫টা) পর্যন্ত পুরো শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। শহরের গরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ভোলা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ছগীর মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নাশকতা এড়াতে বিক্ষোভ মিছিল থেকে বিএনপির যুবদল নেতা আব্দুল কাদের সেলিম ও পৌর যুবদল সভাপতি ফারুক সিকদারকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

হাসান পিন্টু

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি