LalmohanNews24.Com | logo

৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই আগস্ট, ২০১৯ ইং

ভোলায় পহেলা বৈশাখে পান্তা-ইলিশ না খেতে ব্যাতিক্রমী প্রচারণা

ভোলায় পহেলা বৈশাখে পান্তা-ইলিশ না খেতে ব্যাতিক্রমী প্রচারণা

আগামী প্রজন্মকে নববর্ষে উদযাপনে সচেতন করতে পান্তা-ইলিশ খাবো না, চলুন সবাই মিলে আমরা ইলিশ সম্পদ রক্ষা করি এই পতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলা সরকারি কলেজের শিক্ষার্থীদের নিয়ে ক্যাম্পেইন ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

ওয়ার্ল্ড ফিশ, ইকোফিশ-বাংলাদেশ ও মৎস অধিদপ্তর এর আয়োজনে দুপুরে ভোলা সরকারি কলেজে মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ভোলা সদর উপজেলার সিনিয়র মৎস কর্মকর্তা মো: আসাদুজ্জামান এর সভাপত্বিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা সরকারি কলেজে প্রফেসর মোহাম্মদ গোলাম জাকারিয়া ।

এসময় আরো উপস্থিত ছিলেন- ওয়ার্ল্ডফিশ বাংলাদেশের রিসার্স এ্যাসোসিয়াড অংকুর মোহাম্মদ ইমতিয়াজ, ভোলার খামার ব্যবস্থাপক মোঃ জাকির হোসেন, ভোলা সরকারি কলেজের শিক্ষক পরিষদ এর সাধারন সম্পাদক মো: জামাল হোসেন,রাস্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো: মাইনুল হোসেন, ইকোফিশ-বাংলাদেশ রিসার্চ এসিস্টেন্ট সাইফুল হক সহ প্রমূখ।

পরে “নববর্ষে পান্তা-ইলিশ সৃষ্টিশীল কৃষ্টি নয় ইলিশটাকে বাড়তে দিলেই ঐতিহ্যটা রক্ষা হয়’’,ইলিশ মাছ আমাদের জাতীয় সম্পদ আসুন আমরা সবাই মিলে এসম্পদ রক্ষা করি এই ধরনের নানা স্লোগানে সম্মেলিত প্ল্যাকার্ড নিয়ে কলেজ ক্যাম্পাসে একটি র‌্যালি বের হয়। র‌্যালি শেষে বাংলা নববর্ষে ইলিশ মাছ খাবেনা ও কাউকে খেতে দিবোনা ও ইলিশ মাছকে জাতীয় সম্পদে রুপান্তর করার জন্য সকল শিক্ষার্থীরা শপথ নেয়।

লালমোহননিউজ/ এইচ.পি.

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি