LalmohanNews24.Com | logo

১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলায় জাটকা রক্ষায় র‌্যলী সচেতনতা সভা ও ভিডিও প্রদর্শন

বিজ্ঞাপন

ভোলায় জাটকা রক্ষায় র‌্যলী সচেতনতা সভা ও ভিডিও প্রদর্শন

খবর বিজ্ঞপ্তীঃ ‘‘জাটকা ধরে করবো না শেষ বাঁচবে জেলেহাসবে দেশ’’ এ স্লোগানকে সামনে রেখে ভোলার সদর উপজেলার ইলিশা এলাকার জাটকা ইলিশা রক্ষায় র‌্যালী, সচেতনতা সভা ও ভিডিও প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৪ ঘটিকায় ইলিশা এলাকার গাজীপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠ থেকে র‌্যলী বের হয়ে ভোলা-লক্ষীপুর সড়ক দিয়ে ইলিশা ফেরিঘাট এলাকা প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে ইলিশা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোস্তফা মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোঃ রেজাউল করিম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কোস্টগার্ডের প্রধান নির্বাহী লেঃ হামিদুর রহমান, সদর উপজেলার মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান, ইকোফিশ প্রকল্পের ওয়ার্ল্ডফিশ এর রিসার্স এসোসিয়েট ইফতেখারুল ইসলাম প্রমূখ। প্রধান অতিথির বক্তব্যে রেজাউল করিম বলেন, বর্তমান সরকারের আমলে ইলিশের উৎপাদন রেড়েছে। জেলেরা আগের চেয়ে এখন আরো সচেতন। আগামী নিষেধাজ্ঞার সময় জেলেরা নদীতে না গেলে পরবর্তীতে বড় ইলিশ শিকার করে অধিক লাভবান হবে। এর আগে সকালে একই স্কুলে জাটকা ইলিশ রক্ষায় আলোচনা সভা ও ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। গাজীপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক কামাল সরদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ রেজাউল করিম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান,সাইদ আলী জমাদ্দার সহ প্রমূখ।

অনুষ্ঠানগুলো সঞ্চালন করেন ইকোফিশ প্রকল্প কোস্ট ট্রাস্ট ভোলার সহঃ সমন্বয়কারি সোহেল মাহমুদ। সভা সফল কারা জন্য সার্বিক সহযোগিতায় ছিলেন ইলিশা ইউনিয়নের সকল ইলিশ গার্ড। ইলিশা ইনিয়ন সহ-ব্যবস্থাপনা কমিটির আয়োজনে জাটকা ইলিশ সহ সকল মৎস্য সম্পদ রক্ষায় ইউএসআইডি’র অর্থায়নে, ওয়ার্ল্ডফিশ ও মৎস্য অধিদপ্তরের সহযোগীতায় এবং কোস্ট ট্রাস্টের বাস্তবায়নাধীন ”ইকোফিশ-বাংলাদেশ”প্রকল্পের সহযোগিতায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রকাশ থাকে যে ২৪ ফেব্রয়ারী থেকে ২ মার্চ জাটকা সংরক্ষণ সপ্তাহ ঘোষনা করেছে সরকার এবং আগামী ১ মার্চ থেকে ৩০ এপ্রিল মেঘনা ও তেতুলিয়া অভয়াশ্রমে সকল ধরনের মাছ ধরা বন্ধ থাকবে।

 

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি