LalmohanNews24.Com | logo

৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলায় গৃহকর্তীর বিরুদ্ধে গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ

ভোলায় গৃহকর্তীর বিরুদ্ধে গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ

আকতারুজ্জামান সুজন, অতিথি প্রতিবেদক: গৃহকর্মী নির্যাতনের অভিযোগ নতুন কিছু নয়, গরম খুন্তির ছেকা, চুল ধরে টানা, গরম ইস্ত্রির ছেকা, লাঠি দিয়ে আঘাত করা, আবার উল্লেখযোগ্য সংখ্যক ধর্ষণেরও শিকারের ঘটনা প্রায় একই রকম ছিলো তবে এইবার যৌনাঙ্গে মরিচের গুড়া লাগিয়ে গৃহকর্মীসাফিয়া সাথী (১৫) কে ভোলা বোরহানউদ্দিন উপজেলার পৌর বালু ব্যবসায়ী হাওলাদার সেনেটারীর মালিক মো: রফিক হাজীর (বালু রফিক) স্ত্রী কতৃক নির্যাতনের অভিযোগ মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে।

ঘটনার অভিযোগে আহত গৃহকর্মী সাফিয়া সাথী জানান, শুক্রবার তার স্ত্রী ভাতে পোড়া দাগ লেগেছে অভিযোগ তুলে খুন্তি দিয়ে আমাকে সারা শরীর মেরে মাথা ফাটিয়ে রক্তাক্ত করে এবং যৌনাঙ্গে মরিচের গুড়া লাগিয়ে দেয় আমি মৃত্যু যন্ত্রনায় আত্বচিৎকার করতে থাকি কিন্তু রফিক হাজীর ভয়ে কেউ আমাকে উদ্ধারে এগিয়ে আসাতে সাহস করেনি। আমাকে ঘরে আটকিয়ে রাখলে আমি বাচার তাগিদে গাছ বেয়ে পালিয়ে এসে ডাইবেশন রোডে হেলাল র্যাবের বাসায় আশ্রয় নিলে আমার বাবা খোঁজাখুঁজি করে বিকালে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। সাফিয়া আরও অভিযোগ করে আমি দীর্ঘ ১১ মাস পূর্বে অভাবের তারনায় মায়ের মৃত্যুতে বাবা দ্বিতীয় বিবাহ করে বোরহানউদ্দিনের রফিক হাজীর বাসায় কাজের জন্য নিয়ে আসে।

আসার পর হতে আমাকে বিভিন্ন কারনে অকারনে মেরে আহত করে হুমকি দেয় যে যদি আমি কাউকে বলি তাহলে আমাকে তার স্ত্রী পূর্বে আমাকে উলঙ্গ করে যে ছবি তোলা হয়েছে তা ইন্টানেটে ছড়িয়ে দিবে। আমি ভয়ে কাউকে বলতে সাহস করিনি। এ ব্যাপারে কর্তব্যরত চিকিৎসক ডা: তায়েবুর রহমান জানান, তার শরীরের বিভিন্ন জায়গায় জখমের দাগ এবং গোপনাঙ্গে অনেক গুলি আঘাতের চিহ্ন রয়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিচ্ছি পরবর্তীতে যদি উন্নত চিকিৎসার প্রয়োজন হয় তাহলে ভোলা প্রেরনের ব্যবস্থা করব। এ ব্যপারে রফিক হাজীর মোবাইলে ঘটনার সত্যতা জানতে চাইলে তার ০১৭৪০৯৯১৭৪৪ নম্বরের মোবাইল বন্ধ পাওয়া যায়।

এ ব্যপারে বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অসীম কুমার সিকদার বলেন, নির্যাতনের ঘটনায় রফিক ও তার স্ত্রীর বিরুদ্ধে ইতিমধ্যে বোরহানউদ্দিন থানায় মামলা হয়েছে। মামলা নং-৩৪! তিনি অারো বলেন, আমি ঘটনা শুনে নিজেই হাসপাতালে উপস্থিত হয়ে ভিকটিমের বক্তব্য শুনে মর্মাহত ,ঘটনাটা খুবই আমানবিক। অাসামীদের গ্রেপ্তারে পুলিশের জোর অভিযান অব্যাহত রয়েছে, তিনি প্রতিবেদকে নিশ্চিত করেন ।

গৃহকর্মীদের অধিকার সুরক্ষায় সরকার ২০১৫ সালের ডিসেম্বর মাসে গৃহকর্মী সুরক্ষা নীতিমালা প্রণয়ন করেছে। নীতিমালা প্রণয়নের পরে সরকার তা বাস্তবায়নে অনেকগুলো পদক্ষেপ গ্রহণ করেছে। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক ইতোমধ্যে ঘোষণা করেছেন, কোন গৃহকর্মীর নির্যাতনের সংবাদ পেলে সাথে সাথে অভিযান পরিচালনা করা হবে এবং নির্যাতনকারীকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

প্রয়োজনে নির্যাতিতাকে চিকিৎসাসহ সার্বিক সহায়তা প্রদান করা হবে। সে অনুযায়ী গৃহকর্মী সাফিয়া সাথী কে চিকিৎসাসহ সার্বিক সহায়তা ও অাইনি সুরক্ষা প্রদানের দাবি করেছেন ভোলার দুস্থ প্রতিবন্ধী পঙ্গু ফাউন্ডেশনের কর্নদার এম ইউ মাহিম চৌধুরী।

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি