LalmohanNews24.Com | logo

৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলায় কোটা সংস্কার আন্দোলনে পুলিশি বাধা

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : এপ্রিল ০৯, ২০১৮, ২২:৫৭

ভোলায় কোটা সংস্কার আন্দোলনে পুলিশি বাধা

এম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ ভোলায় কোটা সংস্কার আন্দোলনে বাধা দেয় পুলিশ।সোমবার (০৯) এপ্রিল বিকাল ৫টায় ভোলা প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে।
কোটা সংস্কারের দাবিতে সারাদেশের ন্যায় দ্বীপ জেলা ভোলার সাধারণ শিক্ষার্থীরা আন্দোলনে নামে।
সোমবার সকাল থেকে সামাজিক যোগাযোগের মাধ্যমে তারা আন্দোলনের ডাক দেন। এতে সকল শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ হয়। সোমবার বেলা ৪টা থেকে ৫টা পর্যন্ত প্রায় শতাধিক শিক্ষার্থীরা শহরের বাংলা স্কুল মাঠে জড়ো হয়।তাৎক্ষনিক তারা ১১ সদস্য বিশিষ্ট একটা আহ্বায়ক কমিটি করেন। এরপর তারা সেখান থেকে প্রেক্লাবের সামনে যায়।সেখানে গেলে পুলিশ তাদেরকে আন্দোলনে বাধা দেয় একপর্যায়ে তারা আন্দোলনকে পণ্ড করে দেয়। পরবর্তীতে তারা আগামীকাল পুনরায় আন্দোলন করার সিদ্ধান্ত নেন। কিছু সসময় পর তারা সংবাদের মাধ্যমে জানতে পারে যে, সরকারের আশ্বাসে আগামী মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত আন্দোলন স্থগিত করা হয়েছে। সোমবার (৯) এপ্রিল বিকালে সচিবালয়ে বৈঠকের পরে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে আন্দোলনকারী প্রতিনিধি দলের ২০ সদস্যদের সাথে বৈঠক করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ খবর শুনে তারা আন্দোলন স্থগিত করেন।
উল্লেখ্য,গত (১৭)ফেব্রুয়ারি থেকে কোটা সংস্কারসহ পাঁচ দফা দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে সারাদেশে বিভিন্ন কর্মসূচি পালন করছে সাধারণ শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা। ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় ঘেরাও ও দেশব্যাপী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করার কথা ছিল তাদের। সেই কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড হয়। এসময় আটক তিন জনকে পরে রাত ৯টার দিকে ছেড়ে দেয় পুলিশ। সর্বশেষ,রোববার দুপুর থেকে শাহবাগে অবস্থান নেয় বিভিন্ন প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী। তবে রাত আটটার দিকে সেখানে গিয়ে পুলিশ তাদের সমাবেশ ছত্রভঙ্গ করার জন্য কাঁদানে গ্যাস ছোঁড়ে এবং লাঠিচার্জ করে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি