LalmohanNews24.Com | logo

২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলায় কিশোরী ক্লাব পরিদর্শন করলেন জেলা প্রশাসক

ভোলায় কিশোরী ক্লাব পরিদর্শন করলেন জেলা প্রশাসক

ভোলা প্রতিনিধি: ভোলায় বাল্য বিয়ে মুক্ত সমাজ গড়ার প্রত্যয় নিয়ে কাজ করছে কিশোর-কিশোরী ক্লাব। সেই কিশোরী ক্লাবের বিভিন্ন কার্যক্রম পরির্দশন করতে যান ভোলার জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক।

বুধবার (২৪ এপ্রিল) বিকালে ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নে ৭নং ওয়ার্ডে ইউনিসেফ’র সহযোগিতায় কোস্ট ট্রাস্ট এর সমন্বিত শিশু বিবাহ রোধ কর্মসূচি (আইইসিএম) প্রকল্পের পরিচালিত “সাততারা ” কিশোরী ক্লাব পরির্দশন করেন।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলার নিবার্হী কর্মকর্তা মো: কামাল হোসেন,ভেদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান তাজল ইসলাম মাষ্টার। এছাড়াও উপস্থিত ছিলেন- এলজিসি প্রকল্পের জেলা সমন্বয়কারী আব্দুস সালম, কোস্ট ট্রাস্ট এর আইইসিএম প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো: মিজানুর রহমান,এডভোকেসি এন্ড মিডিয়া অফিসার আদিল হোসেন,সংরক্ষিত মহিলা ইউপি সদস্য জোছনা বেগম প্রমুখ।

এসময় কিশোরী ক্লাবের সদস্যরে উদ্দেশ্যে জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক বলেন, আঠারো বছর আগে বিয়ে বসা যাবেনা। সরকার বাল্য বিয়ে রোধে বদ্ধ পরিকর। সরকার চাচ্ছে মেয়েদের উন্নয়ন। তাদের মাধ্যমে দেশের উন্নয়ন হচ্ছে। দেশের উন্নয়নে এখন নারীরা এখন এগিয়ে আসছে। তাদের পিছিয়ে রেখে কোন উন্নয়ন সম্ভব নয়। তাই মেয়েদের ক্ষমতায়ন করতে হবে। এর জন্য কিশোরী ক্লাব হচ্ছে তৃর্নমূলের কিশোরীদের দক্ষতা উন্নয়নে সবচেয়ে বড় প্লাটর্ফম। এখানে নিয়মিত এসে নিজেদের দক্ষতা বৃদ্ধি করতে হবে।
এসময় তিনি আরো বলেন,যারা মেয়েদের আঠারো বছর আগে বিয়ে দিতে চায় তাদেরকে বুঝাতে হবে। যদি তারা না শুনে তাহলে আমাদের যানাবা। আমরা সেই বাল্য বিয়ে বন্ধ করে দিবো।

এসময় তিনি কিশোরীদের অনেক বড় স্বপ্ন দেখার কথা বলেন। সেই স্বপ্ন পূরনের জন্য ইচ্ছা শক্তি থাকতে হবে। তোমরা গরীব হও কিংবা ধনী হও ইচ্ছা মনোবল থাকলে একদিন স্বপ্ন পূরন হবে।তোমারা কিশোরী আমাদের বড় সম্পদ। তোমাদের দক্ষ হয়ে গড়ে উঠতে হবে।এসময় তিনি কিশোরী ক্লাবে বাল্য বিয়ে রোধে ভূমিকা রাখার জন্য ২টি বাইসাইকেল উপহার দেওয়ার ঘোষনা প্রদান করেন। এই সাইকেল চালিয়ে যেখানে বাল্য বিয়ে হবে সেখানে গিয়ে রোধ করতে ভূমিকা রাখবে। ভবিষ্যতে জেলা প্রশাসন থেকে কিশোর-কিশোরী ক্লাবের মান উন্নয়নের সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হবে বলে আশ্বাস প্রদান করেন। পরে কিশোরী ক্লাবের সদস্যরা তাদের ক্লাবের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে তুলে ধরেন। এসময় কিশোরীরা নাচ ও গান গেয়ে শুনান জেলা প্রশাসককে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি