LalmohanNews24.Com | logo

২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলায় ইলিশ প্রজনন উৎসবে নানা আয়োজন

বিজ্ঞাপন

ভোলায় ইলিশ প্রজনন উৎসবে নানা আয়োজন

“ইলিশ রক্ষায় ২২দিন” উৎসবে মাতি সারাদিন” এই শ্লোগানকে সামনে রেখে ভোলায় ইলিশ প্রজনন উৎসব অনুষ্ঠিত হয়েছে।এ উৎসব উপলক্ষ্যে সদর উপজেলার ধনিয়ায় র্যালী ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।শনিবার (২৭অক্টোবর) ইকোফিশ প্রকল্পের আয়োজনে এ অনুষ্ঠান করা হয়।
আয়োজনের প্রথমে বেলা ৩টায় সচেতনতা র্যালী বের হয়।পরে সদর উপজেলার ধনিয়া ইউনিয়ের গুলি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে জেলেদের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করে ধনিয়া জেলে দল ও নাছির মাঝি জেলে দল।
আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ভোলা জেলা মৎস্য কর্মকর্তা আহসান হাসিব খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,লেফট্যানেন্ট গালিব।
 এ সময় আরও উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, ওয়ার্ল্ড ফিশ প্রকল্পের রিসার্স এ্যাসোসিয়েট অংকুর মোহাম্মদ ইমতিয়াজ জামান,ইকোফিশ প্রকল্প কোস্ট ট্রাস্টের সমন্বয়কারী মোঃ জহিরুল ইসলাম, ইকোফিশ প্রকল্প কোস্ট ট্রাস্টের সহ সমন্বয়কারী- টিএস সোহেল মাহমুদ, ইকোফিশ প্রকল্প রিসার্স এ্যাসিসটেন্ট শিবলী চিশতী প্রমুখ।
প্রসঙ্গত, রবিবার(৭অক্টোবর) ভোররাত রাত ১২টা থেকে (২৮ অক্টোবর রাত ১২টা) পর্যন্ত ইলিশের প্রধান প্রজনন সময়। তাই এ সময় জলাশয়ে জাল ফেলা নিষেধ। এ ছাড়া এ সময়ে ভোলার জেলে, মৎস্য ব্যবসায়ী ও সাধারণ মানুষকে ইলিশ আহরণ, ক্রয়-বিক্রয় ও বরফ উৎপাদন থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে। সরকারি এই অবরোধকে সাফল্য করার জন্য ইকোফিশ প্রকল্প এ রকম নানা কর্মসূচী করেছেন।
Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি