LalmohanNews24.Com | logo

১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন

ভোলায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন

র‌্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে ভোলায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন করা হয়। দিবসটি উপলক্ষ্যে শনিবার(৫ ডিসেম্বর) দুপুরে ভোলা জেল রেড ক্রিসেন্ট সোসাইটির আয়োজনে দিবসটি পালন করা হয়। দিবসটি উপলক্ষ্যে রেড ক্রিসেন্ট এর স্বেচ্ছাসেবক দের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপত্বিত করেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী মো: আজিজুল ইসলাম।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ভোলা রেড ক্রিসেন্ট ইউনিট লেভেল অফিসার তরিকুল ইসলাম,যুব প্রধান আদিল হোসেন তপু। এসময় স্বেচ্ছাসেবক দের পক্ষে বক্তব্য রাখেন আব্দুল্লাহ নোমান।

এসময় উপস্থিত ছিলেন- প্রশিক্ষন বিভাগের প্রধান সাদ্দাম হোসেন,বন্ধুত্ব বিভাগের প্রধান ভেনজির ইসলাম ভাবনা,উপ-প্রধান খাদিজা বেগম মিম, শাহরিয়ার জিলন,মাইনুল এহসান,আল-আমিন,আমানউল্লাহ রাব্বি, সহ আরো অনেকে।

এসময় বক্তরা বলেন,মহামারী করোনাভাইরাসের থাবায় সারা বিশ্ব যখন আক্রান্ত মানুষের স্বাভাবিক জীবনযাত্রা যখন ব্যাহত হচ্ছে, তখন মানবতার সেবায় বিশ্বব্যাপী উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করছেন  স্বেচ্ছাসেবকরা। করোনায় কাজ হারানো দুস্থ, অসহায় পরিবারের আলোকবর্তিকা হয়ে জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছেন দেশের স্বেচ্ছাসেবকরা।শুধু তাই নয়  প্রাকৃতিক দুর্যোগে,ক্রান্তিকালে এবং নানাবিধ সচেতনতা সৃষ্টিতে সবার আগে স্বেচ্ছাসেবকরা ঝাপিয়ে পরে কাজ করে থাকেন। পরে একটি র‌্যালি ভোলা শহর প্রদক্ষিন করে থাকেন।

উল্লেখ্য,১৯৮৫ সালের ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত জাতিসংঘের অধিবেশনে সারা বিশ্বে স্বেচ্ছাসেবীদের অবদানের কথা সর্বত্র তুলে ধরা, যে কোনো দুর্যোগে মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যে তাদের দক্ষ করে গড়ে তোলা এবং  স্বেচ্ছাসেবার গুরুত্ব তুলে ধরে নাগরিকদের স্বেচ্ছাসেবায় আগ্রহী  করে  তোলার উদ্দেশ্যে এ দিবস পালন করা হয়।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি