LalmohanNews24.Com | logo

৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলার ১১ জন সহ ২২২ শিক্ষককে এমপিওভুক্তির নির্দেশ হাইকোর্টের

হাসান পিন্টু হাসান পিন্টু

প্রধান বার্তা সম্পাদক

প্রকাশিত : এপ্রিল ১৪, ২০১৮, ১৪:৩৪

ভোলার ১১ জন সহ ২২২ শিক্ষককে এমপিওভুক্তির নির্দেশ হাইকোর্টের

নিউজ ডেস্ক: ভোলার ১১ জন কলেজ শিক্ষক সহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২২২ জন শিক্ষককে এমপিওভুক্ত করার নির্দেশ দিয়ে রায় ঘোষণা করেছেন মহামান্য হাইকোর্ট।পৃথক পাঁচটি রিট আবেদনে চূড়ান্ত শুনানি নিয়ে গেল বুধবার (১১ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।

আদালতে রিট আবেদনকারীদের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া সাংবাদিকদের বলেন এমপিওভুক্ত বেসরকারি স্কুল ও কলেজে শিক্ষক – কর্মচারীরা বেতনের সরকারি অংশ হিসেবে মূল বেতনের শতভাগ পেয়ে থাকেন কিন্তু রিট আবেদনকারীদের শিক্ষা প্রতিষ্ঠানও এমপিওভুক্ত।এসব প্রতিষ্ঠানের অধিকাংশ শিক্ষক কর্মচারী এমপিওভুক্তির বিভিন্ন সুযোগ সুবিধা পাচ্ছেন। কিন্তু রিট আবেদনকারীরা এমপিও পাচ্ছেন না।অবশেষে এসব রিট আবেদনে রুল জারি করেন আদালত। রুলের ওপর চূড়ান্ত আবেদনকারীদের এমপিও দিতে নির্দেশ দিয়েছেন আদালত।আইনজীবী আরও জানান এর আগে ভোলার আলতাজের রহমান ডিগ্রি কলেজের ১১ জন শিক্ষক সরোয়ার,নুরুদ্দীন,বাহারুল আলম,

মাহাবুব আলম,সেলিম আহমেদ,জাহিদুল ইসলাম,আমেনা আহসান,খাদিজা বেগম,শামিমা আক্তার,মরিয়ম বেগম,আব্দুল মালেক এবং মেহেরপুরের গাংনী পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক আশরাফ হোসেনসহ ২২২ শিক্ষক পৃথক পাঁচটি রিট আবেদন করেন উচ্চ আদালতে।আর ওই রিটের চূড়ান্ত শুনানি নিয়ে বুধবার রায় দেন আদালত।তবে,এ রায়ের বিরুদ্ধে পরবর্তীতে আপিল করবে সরকার।

হাসান পিন্টু

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি