LalmohanNews24.Com | logo

১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলার নতুন পর্যটন কেন্দ্র ‘দখিনা হাওয়া সী-বিচ’

ভোলার নতুন পর্যটন কেন্দ্র ‘দখিনা হাওয়া সী-বিচ’

সাগরকূলের দ্বীপ মনপুরায় পর্যটন আকর্ষণে নতুন সুযোগ সৃষ্টি হয়েছে কয়েক মাস আগে জেগে ওঠা ‘দখিনা হাওয়া সী-বিচ’ ঘিরে। করোনা দুর্যোগের মধ্যেও গভীর বন ও সাগরের সৌন্দর্য উপভোগ করতে স্থানীয়দের পাশাপাশি দূরদূরান্ত থেকেও পর্যটক আসছেন।

প্রাকৃতিক সৌন্দর্যের জন্য সাগর মোহনার মনপুরা দ্বীপের খ্যাতি রয়েছে। মেঘনার অথই পানির সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে সাগর ঢেউয়ে গা ভাসানোর সুযোগ। মাস চারেক আগে উপজেলার সর্বদক্ষিণের রহমানপুর গ্রামের গড়ে ওঠে প্রায় এক কিলোমিটার দীর্ঘ এ বিচটিকে ঘিরে পর্যটনের নতুন সম্ভাবনা দেখছে স্থানীয়রা। নাম রেখেছে ‘দক্ষিণ হাওয়া সী-বিচ’। করোনাকালীন সময়ের মধ্যে এ বিচে লোকজনের আগানোনা দেখে স্থানটিকে আকর্ষণীয় করতে উদ্যোগ নেয় দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদ।

পর্যটকরা জানান, জায়গাটা খুবই ভালো। পরিবার ও পরিজনই নিয়ে ভালো সময় কাটানো যায়। দূরদূরান্ত থেকে আসা পর্যটকদের নিরাপত্তায় কাজ শুরু করছে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী দল স্বেচ্ছাসেবীরা জানান, পর্যটকদের বিভিন্ন ধরনের নির্দেশনা দেয়া হয়। যাতে করে তারা কোনও ধরনের বিপদের না পড়ে।

নতুন এ বিচকে ঘিরে এলাকাকে পর্যটকমুখী করতে নানা উদ্যোগের কথা জানিয়েছেন ভোলা মনপুরা দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন চেয়ারম্যান অলিউল্যাহ কাজল। তিনি বলেন, এই মনপুরা বিচকে আরও কীভাবে সুন্দর করা যায়। সেটা নিয়ে আমরাও নীতিনির্ধারণীর সঙ্গে কথা বলেছি। আশা করি, খুব শিগগির প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মনপুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান শেলিনা আক্তার চৌধুরী বলেন, প্রাকৃতিক সৌন্দর্যকে কাজে লাগাতে এলাকায় উন্নয়নের জন্য প্রকল্প নেয়া হবে। এই বিষয়ে পর্যটন মন্ত্রণলায়ের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

গত দুই মাসে প্রায় ৮ হাজার পর্যটক মনপুরায় ঘুরতে আসেন।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি