LalmohanNews24.Com | logo

৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০১৯ ইং

ভোলার চাঁদার দাবিতে ব্যবসায়ীকে প্রকাশ্যে কুপিয়ে জখম

ভোলার চাঁদার দাবিতে ব্যবসায়ীকে প্রকাশ্যে কুপিয়ে জখম

ভোলা প্রতিনিধি: ভোলার চরফ্যাসনে দাবীকৃত চাঁদা না পেয়ে প্রকাশ্য দিবালোকে এক ব্যবসায়ীকে ধাঁরালো অস্ত্রদিয়ে এলোপাতারি কুপিয়ে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে। এসময় সন্ত্রাসীরা তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ২ লক্ষ টাকা ও একটি মোবাইল ফোন নিয়ে যায়। আহত ব্যবসায়ী একাধিকবার থানায় গেলেও এ ঘটনার মামলা নেয়নি পুলিশ। তাই স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এব্যাপারে একাধিক বার পুলিশের কাছে বিষয়টি জানলেও এখনও মামলা নেই নিয়ে বলে অভিযোগ ব্যাবসায়ী পরিবারের।

চরফ্যাশন উপজেলা শহরের কলেজ রোডে দীর্ঘদিন ধরে “ইসলামিয়া অপসেট প্রেস” নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান করে আসছিলেন মোঃ আল আমিন। সম্প্রতি স্থানীয় চরফ্যাশন মহিলা কলেজ এর কম্পিউটার অপারেটর হৃদয় এর নেত্বৃত্বে হেলাল ও সোহাগসহ কিছু সন্ত্রাসী ব্যবসায়ী আল আমিনের কাছ থেকে ৩ লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছিল।

এর সূত্র ধরে, গত ১৬ জুন দুপুরে ওই যুবকরা আল আমিনের ব্যবসা প্রতিষ্ঠানে এসে দাবিকৃত টাকা দিতে বলেন। এ সময় চাঁদার টাকা দিতে অস্বীকার করলে আল আমিনকে তার ব্যবসাপ্রতিষ্ঠান থেকে বের করে সন্ত্রাসীরা বেধরক মারধোর শুরু করে। এক পর্যায়ে আল আমিনের কাছ থেকে দুই লক্ষ ১২ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয় তারা। এসময় বাধা দেয়ার চেষ্টা করলে ব্যবসায়ী আল আমিনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর জখম করে সন্ত্রাসীরা। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় ওই ব্যবসায়ীকে উদ্ধার করে চিকিৎসার জন্য চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহত ব্যবসায়ী একাধিকবার থানায় গেলেও এ ঘটনার মামলা নেয়নি পুলিশ। এঘটনার পর থেকে স্থানীয় ব্যাবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এর বিচার চাইছেন তারা।

স্থানীয় ব্যবসায়ী মো:শাহাজাহন,মিলন,আব্দুল হক সহ বেশ কয়েকজন ব্যাবসায়ী জানায়, কিছুলোক একটি হোন্ডা দিয়ে আল-আমিন এর দোকানে ডুকে আটকে রেখে ক্যাশ ভেঙ্গে টাকা নিচ্ছে। অন্যারা ওকে মারধর করছে। এক পর্যায়ে দস্তাদস্তি করে ওরা দোকানের বাইরে নিয়ে আসে আল-অমিনকে দেশী অস্ত্রসস্ত্র নিয়ে আঘাত করে। এক পর্যায়ে তারা দোকান থেকে গ্লাস নিয়ে ভেঙ্গে আল-অমিনকে মারধর করছে। ব্যাবসায়ীরা বলছে দিনে দুপুরে এভাবে একজন ব্যাবসায়ীর উপরে সন্ত্রাসী হামলা হলো অথচ পুলিশ এই ঘটনায় এখন পর্যন্ত কোন অভিযোগ গ্রহন করেনি। আসামিদের ধরেনি। সন্ত্রাসীরা যদি এভাবে হামলা করে টাকা ছিনতাই করে নিয়ে প্রকাশ্যে ঘুরে বেরায় তাহলে আমরা তো আতংকের মধ্যে থাকি। কোন নিরাপত্তা না থাকলে আমরা ব্যাবসায়ীরা ব্যাবসা করবো কিভাবে।

এব্যাপারে ব্যাবসায়ী আল আমিন সাংবাদিকদের জানায়, দীর্ঘদিন ধরে স্থানীয় সন্ত্রাসী রিদয় আমার কাছে চাঁদা চেয়ে আসছিলো। চাঁদা না দেয়ায় সম্প্রতি আমার দোকানে এসে হামলা চালিয়ে আমার কাছে থেকে ও ক্যাশ থেকে দুই লক্ষ ১২ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয় তারা। যারা আমার উপর হামলা করেছে তারা এখন প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এই ঘটনায় পুলিশের কাছে মামলা করতে গেলাম অথচ পুলিশ এই ঘটনায় মামলা নিচ্ছেনা। আমি এখন নিরাপত্তা হীনতায় ভুগছি।

তবে চরফ্যাশন থানার ওসি ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুল আরেফীন জানালেন এ ঘটনাটি স্থানীয়ভাবে মিমাংসার কথা রয়েছে। মিমাংসা না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কথাও জানালেন তিনি। এই ঘটনায় অভিযুক্ত রিদয়কে একাধিকবার ফোন করে পাওয়া যায়নি।

লালমোহননিউজ/ হাসান পিন্টু

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি