LalmohanNews24.Com | logo

১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ই অক্টোবর, ২০১৮ ইং

‘ভারতের সাথে বাংলাদেশ সম্পর্ক আগের মতোই অটুট থাকবে’

‘ভারতের সাথে বাংলাদেশ সম্পর্ক আগের মতোই অটুট থাকবে’

ভোলা সফর করেছেন ভারতের কেন্দ্রীয় শিল্প, বাণিজ্য ও অসামরিক বিমানমন্ত্রী সুরেশ প্রভাকর প্রভু। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের আমন্ত্রণে সকাল ১১ টায় তিনি সৌজন্য সফরে ভোলা পৌঁছেন। সুরেশ প্রভাকর দুপুরে বাংলাবাজার ফাতেমা খানম কলেজ অডিটোরিয়ামে জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এসময় প্রধান অতিথির বক্তব্য সুরেশ প্রভাকর প্রভু বলেন- বাংলাদেশের সাথে ভারতের সম্পর্ক আগের মতোই অটুট রয়েছে এবং থাকবে। ৭১ সালে মুক্তিযোদ্ধের সময় বাংলাদেশর হয়ে ভারতীয় সেনারা যুদ্ধ করেছে জীবন দিয়েছে। ব্যবসার ক্ষেত্রে দুই বন্ধু প্রতিম দেশ একে অপরের সহায়ক হিসাবে এগিয়ে আসছে। ব্যবসার ক্ষেেেত্র কোন ধরনের বাধাহীন ভাবে কাজ করার জন্য এই সফর অনেক সহায়ক হবে।

এসময় তিনি আরো বলেন, বাংরাদেশ শেখ হাসিনার নেতৃত্বে অনেক এগিয়ে যাচ্ছে। তাই উন্নয়নের জন্য তোফায়েল আহমেদকে জয়ী করতে হবে।

সভায় বাণিজ্যন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ভারত আমাদের বিদুৎ উন্নয়নের ক্ষেত্রে অনেক সহায়তা করছে। ইতিমধ্যে ভারতের সহায়তায় অনেক উন্নয়ন হয়েছে।এসময় তিনি সুরেশ প্রভাকর প্রভু উদ্দেশ্য করে বলেন- আপনার এই সফর আমাদের হৃদয় জয় করছে। ভারতের কোন মন্ত্রী এই প্রথম কোন গ্রামে সফর করেছে। যা সত্যিই সোভাগ্যের বিষয়।

ঢাকায় নিযুক্ত ভারতের হাই কমিশনার হর্ষবর্ধণ শ্রীংলা এবং ঢাকার কয়েকজন শীর্ষ ব্যবসায়ীসহ ভোলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ সময় দুই দেশের বাণিজ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের সময় ভারতের ভূমিকার কথা স্মরণ করে বন্ধু প্রতীম দেশ দুটির বাণিজ্য সম্প্রসারণে আরও ফলপ্রসু পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান। এছাড়া মুজিব ইন্দিরার নেতৃত্বে ভারত-বাংলাদেশ সম্পর্কের যে ভিত রচিত হয়েছিল হাসিনা-মোদির নেতৃত্বে সেই সম্পর্ক আরও সুদৃঢ় ও শক্তিশালী হবে বলেও জানান তিনি। এর আগে দুই বাণিজ্যমন্ত্রী ভোলার বাংলাবাজার স্বাধীনতা জাদুঘর পরিদর্শন করেন।

ভোলা জেলা চেম্বার অব কমার্সের সভাপতি আবদুল মমিন টুলুর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভারতীয় বাণিজ্যমন্ত্রীর স্ত্রী মিসেস উমা প্রভু, ক্যাপটেন (অব) তাজুল ইসলাম এমপি, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভির, স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, ইসলাম গ্রুপের চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম। অনুষ্ঠানের সঞ্চালনা করেন, ভোলা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি