LalmohanNews24.Com | logo

১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ব্রাজিলের রেকর্ড ভাঙল আর্জেন্টিনা

ব্রাজিলের রেকর্ড ভাঙল আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপের আগে দারুণ ছন্দে আছে লিওনেল মেসির আর্জেন্টিনা। আলবেসিলেস্তেরা একের পর এক ম্যাচে মাঠে নামছে আর জয় নিয়ে মাঠ ছাড়ছে। সেই ধারাবাহিকতায় আজ তারা জয় তুলে নিয়েছে জ্যামাইকার বিপক্ষে।

বাংলাদেশ সময় বুধবার ভোর ৬টায় জ্যামাইকার বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। এই ম্যাচে জ্যামাইকাকে ৩-০ গোলে পরাজিত করেছে লিওনেল স্কালোনির শিষ্যরা। জ্যামাইকার বিপক্ষে ম্যাচে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। ম্যাচে বদলি হয়ে নেমে গোল দুটি করেন তিনি। অন্য গোলটি করেন আলভারেজ।

জ্যামাইকার বিপক্ষে এই জয়ের ফলে ব্রাজিল ও স্পেনের টানা অপরাজিত থাকার রেকর্ড ভেঙেছে আর্জেন্টিনা। তারা এখন টানা ৩৫ ম্যাচ অপরাজিত রয়েছে। আর্জেন্টিনার ৩৫ ম্যাচের অপরাজিত থাকাই বর্তমানে বিশ্বে সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকার চলমান রেকর্ড।

এই জয়ে টানা অপরাজিত থাকার বিশ্বরেকর্ডের খুব কাছে চলে এসেছে আকাশী-নীল শিবির। তবে বিশ্বরেকর্ড থেকে আরো দুই ম্যাচ পেছনে আছে মেসির দল। টানা ৩৭ ম্যাচ অপরাজিত থেকে এই রেকর্ডটা গড়েছিল কোচ রবার্তো মানচিনির ইতালি। সেটা ছুঁতে হলে অন্তত বিশ্বকাপের গ্রুপপর্বে অপরাজিত থাকতে হবে মেসিদের।

এদিন ম্যাচের ৫৫তম মিনিটে লউতারো মার্টিনেজের বদলি হিসেবে মাঠে নামেন মেসি। মাত্র ৩৫ মিনিটেই দুই গোল করেছেন তিনি। দল জয় পাওয়ায় আর্জেন্টিনার হয়ে আজ শততম জয়ের দেখা পেয়েছেন সময়ের সেরা এই ফুটবলার।

এছাড়া জোড়া গোলে মালয়েশিয়ার সাবেক মোখতার দাহারিকে (১৪২ ম্যাচে ৮৯ গোল) পেছনে ফেলে তিনে উঠে এসেছেন মেসি। ১৬৪ ম্যাচে তার গোলসংখ্যা ৯০। ১৯১ ম্যাচে ১১৭ গোল নিয়ে এই তালিকার শীর্ষে পর্তুগালের তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

১৪৮ ম্যাচে ১০৯ গোল নিয়ে দুইয়ে ইরানের সাবেক স্ট্রাইকার আলী দাইয়ি। ইতিহাসের তৃতীয় খেলোয়াড় হিসেবে জাতীয় দলের হয়ে শততম গোলের মাইলফলক হাতছানি দিয়ে ডাকছে মেসিকে। -এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান