LalmohanNews24.Com | logo

৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ব্যতিক্রম ধর্মী অনুষ্ঠান!

বিজ্ঞাপন

ব্যতিক্রম ধর্মী অনুষ্ঠান!

‘গুরুজনে কর নতি’ এই শ্লোগানকে বুকে ধারণ করে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার প্রায় ৩০০ শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা তাদের বাবা-মায়ের পা ধুয়ে দেয়। সন্তানের এই ভক্তিতে বাবা-মায়েদের চোখে দেখা গেছে অশ্রু ধারা। সন্তানকে জড়িয়ে ধরলে কেঁদে ফেলেন বাবা-মা, কেঁদেছে সন্তানও।

রোববার সকাল ১০টার দিকে উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে একসঙ্গে গুরুজনদের পা ধোয়া বিশেষ অনুষ্ঠানটি হয়। উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান রামশীল ইউনিয়ন মহাবিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাবা-মায়ের প্রতি ভক্তিপূর্ণ এ বিশেষ অনুষ্ঠানের উদ্বোধন করেন। এ সময় শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ জয়দেব বালাসহ শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানা যায়, প্রধান অতিথি এসএম মাহফুজুর রহমান অনুষ্ঠানটির উদ্বোধন করার সঙ্গে সঙ্গে উপস্থিত শিক্ষার্থীরা তাদের বাবা-মায়ের পা ধুয়ে মুছে সাফ করে দেয়। বাবা-মা সন্তানদের মাথায় হাত রেখে আর্শিবাদ করেন। তখন সন্তানও বাবা-মাকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন। উপস্থিত গণ্যমান্য ব্যক্তিবর্গও কেঁদে ফেলেন।

অপরদিকে রামশীল আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা তাদের বাবা-মায়ের পা ধুয়ে ফুলের মালা গুরুজনদের গলায় পরিয়ে দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বলেন, এ ধরণের অনুষ্ঠানে বাবা-মা ও গুরুজনদের প্রতি সন্তান এবং শিক্ষার্থীদের শ্রদ্ধা ভক্তি বাড়বে। আমাদের সব শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরণের অনুষ্ঠান বেশি বেশি করা প্রয়োজন।

রামশীল আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমল কুমার সরকার বলেন, আমার দীর্ঘ শিক্ষকতা জীবনে এই প্রথম এ ধরণের অনুষ্ঠান দেখলাম। আগামী প্রজন্মের কাছে এই অনুষ্ঠান স্মরণীয় হয়ে থাকবে।

উপজেলা ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা বলেন, এ ধরণের ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান করায় আমি উপজেলা পরিষদের পক্ষ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানাচ্ছি।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি