LalmohanNews24.Com | logo

৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই জুন, ২০১৯ ইং

বোরহানউদ্দিনে বই উৎসবে এমপি মুকুল: আমি নেতা নয়, সেবক হতে চাই

মোঃ মনিরুজ্জামান মোঃ মনিরুজ্জামান

বোরহানউদ্দিন উপজেলা প্রতিনিধি

প্রকাশিত : জানুয়ারি ০১, ২০১৯, ১৮:৫৮

বোরহানউদ্দিনে বই উৎসবে এমপি মুকুল: আমি নেতা নয়, সেবক হতে চাই

ভোলা -২ আসনের সদ্য বিজয়ী এমপি আলী আজম মুকুল এমপি বলেন, আমি আপনাদের সন্তান।৩০ তারিখের নির্বাচনে আমার মা-বাবারা আমাকে বিপুল ভোটে নির্বাচিত করে এক মহান দায়িত্ব দিয়েছে। এ আমানত আমি আমার জীবন দিয়ে হলে ও রক্ষা করব।বাবা মায়ের কাছে সন্তানরা নেতা হতে পারে না। তাই আমি নেতা হতে চাইনা ।যতদিন বাচি আপনাদের সেবক হয়েই বাচতে চাই।

উপজেলা প্রশাসনের আয়োজনে নির্বাহী কর্মকর্তা মো:আ:কুদদূস এর সভাপতিত্বে স্থানীয় বোরহানউদ্দিন সরকারী হাইস্কুল মাঠে মঙ্গলবার দুপুর ১২টায় প্রাথমিক,মাধ্যমিক ও মাদরাসার শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ কালে ভোলা-২আসনের সদ্য বিজয়ী এমপি আলী আজম মুকুল এ কথাগুলো বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,এ বছর সরকার ৩৫ কোটি ২১লাখ৯৭হাজার ৮শত ৮২টি বই বাংলাদেশের কোমলমতি শিক্ষার্থীদের হাতে ১ জানুয়ারী তুলে দেই।আ’লী সরকার ক্ষমতায় আসার পর থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ধারা চালু করছে।বিগত দিনে অন্য কোন সরকার তা পারেনি।

তিনি বলেন আমি প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের সদস্য হিসাবে পৃথিবীর বহু দেশে গিয়েছি,কিন্তু কোন দেশেই এরুপ বিন্যামূল্যে বই বিতরণের সিস্টেম চালু নেয়।তারা আমাদের দেশে বিনামূল্যে বই বিতরণের কথা শুনলে অবাক হয়।বাল্যকালের স্মৃতিচারণ করে তিনি বলেন, আমাদের সময় বার্ষিক পরীক্ষা আসার আগেই মনে মনে ঠিক করতাম,কার বই কম ছিড়া,কার বই এখনও দেখতে নতুন।

তখন তার সাথে খাতির জমিয়ে পরীক্ষার পর ওই বইগুলো নিতাম।আজ যা সরকার দিচ্ছে।বিএনপির নেত্রীকে এতিমের টাকা লুন্ঠনকারী হিসাবে উল্লেখ্য করে বলেন,২০১৫ সালে তার নির্দ্দেশে পেট্রোল বোমা নৈরাজ্যের মাধ্যমে ২শত ৩১জন লোককে হত্যা করেছে।ওই বছর ও আমরা যথাসময়ে শিক্ষার্থীদের হাতে বই পৌছাতে পেরেছি। আর ও বক্তব্য রাখেন বোরহানউদ্দিন পৌর মেয়র রফিকুল ইসলাম,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:আ:কুদদূস,উপজেলা আ’লী সভাপতি জসিম উদ্দিন হায়দার,উপজেলা পরিষদ চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) রাসেল আহমেদ মিয়া প্রমুখ।অনুষ্ঠান শেষে এমপি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ অসিম কুমার সিকদার, মাধ্যমিক শিক্ষা অফিসার তপন কুমার বিশ্বাস,প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম, বোরহানউদ্দিন সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মোহাম্মদ আবু নোমান ,বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ,ন,ম আবদুল্যাহ প্রমুখ

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি