LalmohanNews24.Com | logo

২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ৪ঠা জুন, ২০২০ ইং

বোরহানউদ্দিনে অগ্নিকান্ডে বাজার পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি

নীল রতন নীল রতন

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত : মার্চ ০৪, ২০২০, ১৮:০১

বোরহানউদ্দিনে অগ্নিকান্ডে বাজার পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি

ভোলার বোরহানউদ্দিন উপজেলার বড়মানিকা ইউনিয়ন সংলগ্ন মেঘনা তীরের সেন্টার বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ২৫-৩০ টি দোকানঘর ও মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার দিবাগত রাত ১২ টার দিকে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

বোরহানউদ্দিন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার খোরশেদ আলম ও স্থানীয়রা জানান, ওই বাজারের কামালের চায়ের দোকান থেকে প্রথমে আগুন লাগে। কামাল লাকড়ির চুলা না নিভিয়ে চুলার উপরে ভেজা কাঠ দিয়ে বাড়ি চলে যায়। ওই কাঠে আগুন ধরে প্রথমে তার ঘর পুড়ে। ঘরে থাকা গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে মুহুর্তের মধ্যে পাশ^বর্তী লাগোয়া ঘরগুলোতে ছড়িয়ে পড়ে।

পাশ^বতী অন্য ঘরগুলোতেও গ্যাস সিলিন্ডার থাকায় ওইগুলোও বিস্ফোরিত হয়ে আগুন ভয়াবহ আকার ধারণ করে। খবর পেয়ে ভোলা সদর ও বোরহানউদ্দিন ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট তিন ঘন্টা চেষ্টা চালিয়ে রাত ৩ টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে। খোরশেদ আলম আরো জানান, ওই বাজারে পৌছার রাস্তা মারাক্তক খারাপ হওয়ায় তাদের ও ভোলা সদরের ইউনিট পৌছতে একটু বেশী সময় লেগেছে। রাস্তা ভালো থাকলে ক্ষয়ক্ষতি আরো কম হতে পারতো।

বড়মানিকা ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি জসিমউদ্দিন হায়দার জানান, ফারুকের কাপড়ের দোকান, জুয়েলের কসমেটিক, বাবুলের ফার্মেসী, নুরনবীর মুদি, চায়ের দোকন, জালের দোকান মিলিয়ে ২৫-৩০ টি দোকান ভস্মীভূত হয়েছে। তিনি আরো জানান, ওই দোকানগুলোর মালিকগণ সহায়সম্বলহীন ও একাধিকবার নদী ভাঙ্গনের শিকার। তিনি সরকারের কাছে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ানোর দাবি জানান।

উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) মো. বশির গাজী ঘটনাস্থল পরিদর্শন শেষে জানান, ক্ষতিগ্রস্থদের তালিকা প্রস্তুতের কাজ চলছে। ওই কাজ শেষে অবিলম্ভে সংশ্লিষ্ট দপ্তরে আর্থিক সাহায্য প্রদানের প্রস্তাবনা পাঠানো হবে।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি