LalmohanNews24.Com | logo

১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

বৃষ্টিপাতের ধারা অব্যহত থাকতে পারে আরও দুদিন

বৃষ্টিপাতের ধারা অব্যহত থাকতে পারে আরও দুদিন

বেশ কয়েকদিন ধরেই মৌসুমী বায়ু দেশের ওপর মোটামুটি সক্রীয়। আজও তা সক্রিয় ছিল। এর প্রভাবে দেশের অধিকাংশ অঞ্চলে সোমবার বৃষ্টি হয়েছে। সর্বোচ্চ বৃষ্টি হয়েছে কিশোরগঞ্জের নিকলিতে, ৮০ মিলিমিটার। বাকি অঞ্চলগুলোতে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদফতর বলছে, আগামী দুদিন বৃষ্টিপাতের এই ধারাবাহিকতা অব্যাহত থাকতে পারে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।

সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম মধ্য বঙ্গোপসাগরের অন্ধ্র উপকূলে সৃষ্ট লঘুচাপটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন অন্ধ্র উপকূলে অবস্থান করছে। এর একটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্তান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত।

‘মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে। এর প্রভাবে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।’

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি