LalmohanNews24.Com | logo

১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বিশ্বকাপ জিততে আর্জেন্টাইন কোচ চায় ব্রাজিল

বিশ্বকাপ জিততে আর্জেন্টাইন কোচ চায় ব্রাজিল

রাশিয়ার পর কাতার, পরপর দুটি বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নেয় রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিপক্ষে টাইব্রেকারে হেরে বিদায় নেয় নেইমাররা। দলের বাজে পারফরম্যান্সের কারণে স্বেচ্ছায় সরে যান কোচ তিতে।

তিতে সরে যাওয়ার পর থেকেই ব্রাজিলের পরবর্তী প্রধান কোচ কে হচ্ছেন সেই আলোচনা চলছে। ২০২৬ বিশ্বকাপ সামনে রেখে আগামী ১০ জানুয়ারির মধ্যে নেইমারদের জন্য কোচ ঠিক করে ফেলা হবে বলে জানিয়েছে ফরাসি দৈনিক লেকিপ।

ব্রাজিলের কোচ হওয়ার দৌড়ে আছেন ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান, পর্তুগিজ কোচ হোসে মরিনহো, দুই আর্জেন্টাইন মার্সেলো গালার্দো ও মরিসিও পচেত্তিনো। দুজনই এই মুহূর্তে চাকরিহীন। চাইলে যেকোনো দলের দায়িত্ব নিতে পারবেন।

লেকিপের প্রতিবেদনে বলা হয়েছে- এই মুহূর্তে কারও সঙ্গে চুক্তিবদ্ধ নয় এবং ভালোমানের কাজের অভিজ্ঞতা আছে এমন কোচ খুঁজছে ব্রাজিল। এসব শর্ত পূরণ করেন মার্সেলো গালার্দো, টমাস টুখেল, মরিসিও পচেত্তিনো, রবার্তো মার্তিনেজ, রাফায়েল বেনিতেজ।

ব্রাজিলের কোচ হওয়ার সম্ভাব্য তালিকায় থাকা দুই আর্জেন্টাইন পচেত্তিনো আর গালার্দো দুজনই খেলোয়াড়ি জীবনের উল্লেখযোগ্য সময় ফ্রান্সে কাটিয়েছেন।

৪৬ বছর বয়সী গালার্দো টানা আট বছর আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের দায়িত্বে ছিলেন। এ বছর দায়িত্ব ছেড়ে দিয়ে কিছুদিন বিশ্রাম নিয়ে আবার কোচিংয়ে ফেরার চিন্তা করছেন তিনি। তার অধীনে খেলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তরুণ হুলিয়ান আলভারেজ, এনজো ফার্নান্দেজ ও গঞ্জালো মন্তিয়েলরা। খবর: যুগান্তর

লালমোহননিউজ/ -এইচপি

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

  • সম্পাদক ও প্রকাশক:

    মোঃ জসিম জনি

    মোবাইল: 01712740138
  • নির্বাহী সম্পাদক: হাসান পিন্টু
  • মোবাইলঃ০১৭৯০৩৬৯৮০৫
  • বার্তা সম্পাদক: মো. মনজুর রহমান
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি