LalmohanNews24.Com | logo

২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

বিচ্ছিন্নতাবাদীদের আক্রমণে পাকিস্তানে সাত সেনা নিহত

বিচ্ছিন্নতাবাদীদের আক্রমণে পাকিস্তানে সাত সেনা নিহত

বিচ্ছিন্নতাবাদীদের আক্রমণে পাকিস্তানে সাতজন সেনার মৃত্যু হয়েছে। পাক সরকারের দাবি, এর পিছনে ভারতের হাত রয়েছে।

বহু দিন ধরেই বালুচিস্তানে বিচ্ছিন্নতাবাদী আন্দোলন চালাচ্ছে একাধিক গোষ্ঠী। তারাই এই ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছে পাক সেনা। যদিও কোনো গোষ্ঠীই এখনো পর্যন্ত এর দায় স্বীকার করেনি।

শনিবার রাতে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পাকিস্তান সেনা। তাদের দাবি বালুচিস্তানের দক্ষিণ-পশ্চিম অংশে একটি চেক পয়েন্টের কাছে এই ঘটনা ঘটে। সেনাদের একটি কনভয় সেখান দিয়ে যাওয়ার সময় জঙ্গিরা হামলা চালায়। পাকিস্তান প্যারামিলিটারি ট্রুপের সেনারা ছিলেন ঘটনাস্থলে। তাঁরা পাল্টা জবাব দিলেও বিচ্ছিন্নতাবাদীরা পালিয়ে যায়। সেনা জানিয়েছে, গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে। কেউ পালাতে পারবে না। আক্রমণকারীদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। ঘটনার পর টুইট করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বালুচিস্তানে দীর্ঘদিন ধরেই বিচ্ছিন্নতবাদী আন্দোলন চালাচ্ছে একাধিক জঙ্গি গোষ্ঠী। দীর্ঘদিন ধরেই পাকিস্তান দাবি করছে, ভারতের মদতে ওই গোষ্ঠীগুলি জঙ্গি কাজকর্ম চালাচ্ছে। বালুচিস্তানের এই অংশ খুবই পিছিয়ে পড়া। উন্নয়নের কোনো কাজই হয়নি। কয়লা এবং আকরিক লোহায় ঠাসা এই অঞ্চলে চীন অনেক দিন ধরেই ব্যবসা করছে। পাকিস্তানও চীনকে আহ্বান করেছে বিদেশি বিনিয়োগের জন্য। ওই বিনিয়োগে ধাক্কা দিতেই ভারত নিয়মিত সেখানে অশান্তি চালিয়ে যাচ্ছে বলে পাক সরকারের অভিযোগ। ভারত অবশ্য এর কোনো জবাব দেয়নি।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি