LalmohanNews24.Com | logo

১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বিকাশে প্রতারণার নতুন ফাঁদ “খাম”!

হাসান পিন্টু হাসান পিন্টু

প্রধান বার্তা সম্পাদক

প্রকাশিত : অক্টোবর ১৬, ২০১৮, ২০:০৯

বিজ্ঞাপন

বিকাশে প্রতারণার নতুন ফাঁদ “খাম”!

ভোলার লালমোহনে বিকাশের টাকা হাতিয়ে নিতে নতুন ফাঁদ ব্যবহার করে জনতার হাতে আটক হয়েছে মো. নূরে আলম (২৩) নামের এক যুবক। মঙ্গলবার দুপুরের দিকে লালমোহন পৌর শহরের মসজিদ মার্কেটের ফাহিম এন্ড মাহিম নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানে প্রতারণা করতে গিয়ে আটক হয় ওই যুবক। আটক যুবক ভোলা ভেলুমিয়া এলাকার মোসলেহ উদ্দিন কাদেরের ছেলে।

ফাহিম এন্ড মাহিম নামের ওই ব্যবসা প্রতিষ্ঠানের মালিক মো. আলিম জানায়, দুপুরের সময় নূরে আলম নামের ওই যুবক তার দোকানে এসে প্রথম ২০ টাকা ফেলেক্সিলোড করে। হঠাৎ ওই যুবক বলে তার টয়লেটে যেতে হবে, একথা বলে তার হাতের একটি খাম আমার কাছে রেখে যায়। কিছুক্ষণ পরে এসে সে দুটি নাম্বারে ১৫ হাজার টাকা করে মোট ত্রিশ হাজার টাকা বিকাশ করে। তার মধ্যে একটি নাম্বার ওই যুবকের নিজস্ব। ওই যুবক টাকা দুই নাম্বারে নেওয়ার পরে হঠাৎ বিচলিত হয়ে বলতে থাকে তার মানিব্যাগ হারিয়ে গেছে। এতে সন্ধেহ হলে তাকে আটকে রেখে প্রেসক্লাবে খবর দেই। সেখান থেকে সাংবাদিকরা এসে তাকে ঘটনার ব্যাপারে জিজ্ঞাসা করলে সে উল্টা-পাল্টা কথা বলতে থাকে। এক পর্যায়ে সে স্বীকার করে যে, তার নিজস্ব ফোনে ১৫ হাজার টাকা বিকাশ করেছে। তবে অন্য নাম্বারে বিকাশের বিষয়টি ওই যুবক অস্বীকার করে।

আলিম আরও বলেন, এই চক্রটি মাস খানেক আগে ফুলবাগিচা ইলেট্রনিক্স নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানেও একটি নাম্বারে ১০ হাজার টাকা নিয়ে যায় এবং লালমোহন থানার নামে একটি খাম রেখে যায়। পরে ওই খাম খুলে দেখা যায় তার ভিতরে শুধু সাদা কাগজ। ওই ঘটনার থেকে বাজারের অনেক ব্যবসায়ী সচেতন হয়ে যায়। তবে আজ আমার সাথে ঘটনাটি ঘটলে আমি বিষয়টি বুঝতে পারি। আগের ঘটনার মত আমার কাছেও লালমোহন অগ্রণী ব্যাংকের নামে একটি খাম রেখে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করি।
এবিষয়ে নূরে আলম প্রথমে ঘটনাটি অস্বীকার করলেও পরে স্বীকার করে ক্ষমা চায় সকলের কাছে।

এদিকে নূরে আলমের পরিবারের কাছে খবর দেওয়া হলে তারা তাকে উদ্ধার করতে লালমোহনে আসে। অন্যদিকে ঘটনার খবর পেয়ে লালমোহ থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে এবং সাংবাদিকদের এ ঘটনার সঠিক সমাধান দেওয়ার কথা বলে।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি