LalmohanNews24.Com | logo

১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বাগদাদে জোড়া আত্মঘাতী বোমা হামলায় নিহত ২০

বাগদাদে জোড়া আত্মঘাতী বোমা হামলায় নিহত ২০

জোড়া আত্মঘাতী বোমা বিস্ফোরণে বৃহস্পতিবার কেঁপে উঠল ইরাকের রাজধানী বাগদাদ। বিস্ফোরণে অন্তত ২৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ৭৩ জন। ইরাকের সিভিল ডিফেন্স ইউনিটের প্রধান মেজর জেনারেল কাদেম বোহান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

মধ্য বাগদাদে একটি বাণিজ্যিক কেন্দ্রে জোড়া বিস্ফোরণ হয় বৃহস্পতিবার। আত্মঘাতী বোমা বিস্ফোরণ হয়েছে বলেই ইরাকি সংবাদমাধ্যমের দাবি। আহতদের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলে জানা গেছে। এলাকায় আরো বিস্ফোরণ হওয়ার আশঙ্কায় কড়া পুলিশি নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে ইরাকের রাজধানী বাগদাদের মধ্যবর্তী এলাকায় অবস্থিত একটি বাজারে আচমকা হামলা চালায় এক আত্মঘাতী জঙ্গি। প্রচুর মানুষের মাঝে দাঁড়িয়ে নিজের শরীরে লুকিয়ে রাখা বোমা বিস্ফোরণ করে। এর ফলে এখনও পর্যন্ত কমপক্ষে ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম হয়েছেন আরও ৩০ জন। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, মধ্য বাগদাদের তায়রন স্কোয়্যারের একটি ব্যস্ত বাজারে বৃহস্পতিবার আচমকা হামলা চালায় এক আত্মঘাতী জঙ্গি। এর ফলে এখনও পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে। কিছু মানুষ গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভরতি রয়েছেন। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। এখনও পর্যন্ত কোনও সন্ত্রাসবাদী সংগঠন এর দায় স্বীকার না করলেও প্রাথমিকভাবে ইসলামিক স্টেটের জঙ্গিরাই জড়িত রয়েছে বলে অনুমান তদন্তকারীদের। ২০১৭ সালে আইএসআইএস জঙ্গিদের পরাস্ত করে বাগদাদ থেকে তাড়িয়ে ছিলেন যৌথবাহিনীর নিরাপত্তারক্ষীরা। তারপর থেকে এতবড় হামলার ঘটনা আর ঘটেনি।

Facebook Comments


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি