LalmohanNews24.Com | logo

১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ ক্যাটাগরি থেকে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে-আলী আজম মুকুল এমপি

মোঃ জসিম জনি মোঃ জসিম জনি

সম্পাদক ও প্রকাশক

প্রকাশিত : মার্চ ১৭, ২০১৮, ১৮:৩৮

বিজ্ঞাপন

বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ ক্যাটাগরি থেকে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে-আলী আজম মুকুল এমপি

মনিরুজ্জামান, বোরহানউদ্দিন :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস ভোলা বোরহানউদ্দিনে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। সকালে উপজেলা মুক্তিযোদ্ধা ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি জসিম উদ্দিন হায়দার, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম। পরে উপজেলা আ’লীগের আয়োজনে একটি বর্ণাঢ্য র‍্যালি পৌরবাজারের গুরুত্বপূর্ন সড়ক সমুহ প্রদক্ষিণ করেন। এরপর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশুদের নিয়ে একটি আনন্দ র‍্যালি বের হয়। উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃআঃ কুদদূস এর সভাপতিত্বে উপজেলা পরিষদ আলোচনা সভা , শিশুদের নিয়ে প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণ হয়।

সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এমপি আলী আজম মুকুল বলেন- হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম না হলে আমরা স্বাধীন দেশ কিংবা লাল সবুজের পতাকা পেতাম না। এই মহানায়কই তার কর্মের মাধ্যমে উপমহাদেশের মানচিত্রকে বদলে দিয়েছিলেন। জাতির জনকের কর্মময় জীবন সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন,তিনিই তো সেই মানুষ,যিনি স্বায়ত্তশাসনের দাবিকে স্বাধীনতায় পরিণত করেছিলেন।তিনি সেই মানুষ যিনি টুঙ্গিপাড়ার গিমাডাঙ্গা স্কুল ডিঙ্গিয়ে জাতিসংঘে দাড়িয়ে নিজের মাতৃভাষায় ভাষণ দিয়েছিলেন,তিনিই তো সেই মানুষ,যার নেতৃত্বে ধর্মনিরপেক্ষতার বোধে উজ্জীবিত সমাজতান্ত্রিক আদর্শের রুপকল্পে সংবিধান রচিত হয়েছিল।তিনিই সেই মানুষ যার সাহসকে স্যালুট করে বিদায় নিয়েছিল প্রতিবেশী বন্ধু রাষ্ট্রের সেনা সদস্যরা।কোমলমতি শিশুদের উদ্দের্শে তিনি বলেন,তোমরাই আগামিদিনে বাংলাদেশ পরিচালনা করবে।তোমরা যদি বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে ভালোকরে সুন্দর ভাবে পড়ালেখা কর তবেই দেশ পরিচালনায় কান্ডারির ভূমিকায় থাকতে পারবে।তিনি আরো বলেন ,জাতির জনকের কন্যার সুযোগ্য নেতৃত্বে দেশ আজ দুর্বার গতিতে এগিয়ে চলছে।অর্থনৈতিক উন্নয়নের প্রতিটি সূচক আজ দ্রুত সামনের দিকে এগুচ্ছে।শিক্ষা,স্বাস্থ্য,যোগাযোগ,কৃষি সকল ক্ষেত্রেই অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে।তার সুন্দরভাবে দেশ পরিচালনার কারণেই বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ ক্যাটাগরি থেকে উত্তরণের যোগ্যতা অর্জন করে।যার ঘোষনা জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি(সিপিডি) ইতিমধ্যেই দিয়েছে। পৌর মেয়র রফিকুল ইসলাম বলেন,জাতির পিতার জন্ম না হলে দেশ স্বাধীন হতো না।তখন আমাদের রহিঙ্গাদের মতো অবস্থা হতো।অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বোরহানউদ্দিন পৌর মেয়র রফিকুল ইসলাম,উপজেলা আ’লীগ সভাপতি জসিম উদ্দিন হায়দার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইসলাম প্রমুখ।
এদিকে বোরহানউদ্দিন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ এর নেতৃত্বে একটি বর্নাঢ্য র‍্যালী কলেজ ক্যাম্পাস থেকে বের হয়।পরে কলেজ হলরুমে জাতির জনকের জীবনীর উপর উপস্থিত বক্তব্য ও রচনা প্রতিযোগীতা,ও দোয়া মুনাজাত অনুষ্ঠিত হয়।পরে বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করেন কলেজ অধ্যক্ষ।

Facebook Comments Box


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যালয়

লালমোহন, ভোলা

মোবাইলঃ 01712740138

মেইলঃ jasimjany@gmail.com

সম্পাদক মন্ডলি

error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!! মোঃ জসিম জনি